শিক্ষার্থীদের সনদ ও মালামাল ফেলে দেয়ার প্রতিবাদে ছাত্রদলের মানববন্ধন - কক্সবাজার কন্ঠ

বুধবার, ১২ আগস্ট ২০২০ ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০৭-০৫ ০৭:৩৫:৩১

শিক্ষার্থীদের সনদ ও মালামাল ফেলে দেয়ার প্রতিবাদে ছাত্রদলের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : বাড়িওয়ালা কর্তৃক শিক্ষার্থীদের শিক্ষা সনদ ও মালামাল ফেলে দেয়ার প্রতিবাদ, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা ও করোনা মহামারীর সময় শিক্ষার্থীদের প্রতি সরকার ও সংশ্লিষ্ট সকলকে মানবিক আচরণ নিশ্চিতের দাবিতে মানববন্ধন করেছে ছাত্রদল। ৫ জুলাই রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে তারা এ মানববন্ধন করেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সহ সভাপতি,আশরাফুল আলম ফকির লিংকন, হাফিজুর রহমান হাফিজ,মাজেদুল ইসলাম রুম্মন, কে এস এম মোসাব্বির সাফি, মোক্তাদির হোসেন তরু, সাজিদ হাসান বাবু, মিজানুর রহমান সজিব, সিনিয়র যুগ্ম সম্পাদক আমিনুর রহমান আমিন, যুগ্ন সাধারন সম্পাদক মহিন উদ্দিন রাজু, তানজীল হাসান, এবি এম মাহমুদ সর্দার,আরিফুর রহমান, আব্দুল্লাহ আল জুবায়ের বাবু,মারুফ এলাহি রনি, সহ সাধারণ সম্পাদক মাইনুদ্দিন নিলয়, আক্তারুজ্জামান আকতার, জামিল হোসেন, আলাউদ্দিন খান, সুলতানা জেসমিন জুই, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, যুগ্ম আহবায়ক জহির রায়হান আহমেদ, নাসির উদ্দিন, আশরাফুল ইসলাম আনিক, সদস্য সচিব আমন উল্লাহ আমান, আহবায়ক কমিটির সদস্যবৃন্দ, এবং বিভিন্ন হল কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক সহ নেতৃবৃন্দ।

এসময় ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, করণা পরিস্থিতিতে শিক্ষার্থীদের উপর বাড়িওয়ালারা যে মানসিক চাপ সৃষ্টি করছে আমরা জাতীয়তাবাদী ছাত্রদল এর প্রতিকার চাই। আমরা দেশের সকল শিক্ষার্থীদের নিরাপত্তা জোরদার জানাচ্ছি। শিক্ষার্থীদের অধিকার আদায়ে আমাদের সাংগঠনিক অভিভাবক দেশনায়ক তারেক রহমানের নির্দেশনায় ছাত্রদল ও অতীতেও সক্রিয় ও ছিল এখনো আছে এবং ভবিষ্যতেও থাকবে।

কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ বলেন, রাষ্ট্র যখন সবাই কে মানবিক হওয়ার জন্য অনুরোধ করছে, তখন রাষ্ট্রই মানবিকতা হীন আচার-আচরণ করছে, হাসপাতাল গুলোর চিকিৎসা ব্যবস্থা ভেঙ্গে পড়েছে, বিভিন্ন বাসা- বাড়ি,মেসে থাকা শিক্ষার্থীদের জীবন হয়ে পড়েছে দূর্বিসহ, ঠিক সে সময় বাসা মালিকদের স্বৈরাচারী আচারণ, ছাত্রসমাজের বিবেক কে নাড়া দিয়েছে। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ছাত্রসমাজের প্রতিনিধি হিসেবে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল বলেন,  সরকারের অবহেলা ও উদাসীনতার কারণে শিক্ষার্থীরা এই মহামারী দুর্যোগকালীন সময়ে তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। অমানবিক আচরণের শিকার হচ্ছে তাই মানবিক সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক দেশনায়ক তারেক রহমানের নির্দেশে আমরা শিক্ষার্থীদের তথা গণ মানুষের মৌলিক অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য নিরন্তর কাজ করে যাবো।

আরো সংবাদ