সাবেক মেজর সিনহা নিহতের ঘটনায় হত্যা মামলা দায়ের - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০৮-০৫ ০৭:২০:১০

সাবেক মেজর সিনহা নিহতের ঘটনায় হত্যা মামলা দায়ের

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে পুলিশের গুলিতে সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের মর্মান্তিক মৃত্যুতে হত্যা মামলা দায়ের করা হয়েছে। টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া চেকপোস্টের ইনচার্জ লিয়াকত আলীসহ ৯ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন নিহত সাবেক সেনা কর্মকর্তা সিনহা’র বড়বোন শারমিন ফেরদৌস। আজ ৫ আগস্ট সকালে কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় র‌্যাবকে ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন আদালত।

গত ৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফ মেরিন ড্রাইভের শামলাপুরে বাহারছড়া তল্লাশী চৌকিতে সাবেক মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান পুলিশের গুলিতে নিহত হন। এ ঘটনায় পুলিশের বিবরণ নিয়ে প্রশ্ন উঠায় প্রথমে কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাজাহান আলিকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এরপর ২৪ ঘন্টা না যেতেই তদন্ত কমিটিকে শক্তিশালী করে পুনর্গঠন করা হয়। তাতে আগের কমিটির আহ্বায়ককে সদস্য রেখে যুগ্মসচিব পর্যায়ের চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (প্রশাসন) মোহাম্মদ মিজানুর রহমানকে নতুন আহ্বায়ক করা হয়।

৪ সদস্যের কমিটির বাকি ২ জন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সশস্ত্র বাহিনী বিভাগ ও পুলিশের প্রতিনিধি। তদন্ত কমিটিকে সরেজমিনে তদন্ত করে ঘটনার কারণ অনুসন্ধান এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনা প্রতিরোধে করণীয় সম্পর্কে মতামত দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। ৪ আগষ্ট ঘটনা জানতে মাঠে নেমেছে উচ্চ পর্যায়ের ওই তদন্ত কমিটি।

আরো সংবাদ