সিনহা খুনের ৭ আসামীর রিমান্ড প্রক্রিয়া শুরু করেছে র‌্যাব - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২৩ জানুয়ারী ২০২১ ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০৮-০৭ ১২:৫৫:৪৮

সিনহা খুনের ৭ আসামীর রিমান্ড প্রক্রিয়া শুরু করেছে র‌্যাব

জসিম সিদ্দিকী কক্সবাজার : সাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার আসামী ওসি প্রদীপ কুমার দাশসহ ৩ আসামিকে ৭ দিন এবং ৪ আসামীকে জেলগেটে জিজ্ঞাসাদের প্রক্রিয়া শুরু করেছে র‌্যাব-১৫। ৭ আগষ্ট শুক্রবার বিকালে এ কথা জানিয়েছেন কক্সবাজার র‌্যাব-১৫ এর উপ অধিনায়ক মেজর মেহেদী হাসান। তিনি জানিয়েছেন, আদালতের আদেশ প্রাপ্ত আসামীদের প্রক্রিয়া অনুযায়ী আমরা কাজ শুরু করেছি।

এর আগে গত ৬ আগষ্ট বৃহস্পতিবার বিকালে মেজর সিনহা হত্যা মামলার আসামী ওসি প্রদীপসহ ৭ আসামী কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আত্মসমর্পন করলে কক্সবাজার র‌্যাবের পক্ষ থেকে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানী শেষে ওসি প্রদীপসহ ৩ জনকে ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া বাকি ৪ আসামিকে দু’দিন করে জেলগেটে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেয়া হয়েছে।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পিপি এডভোকেট ফরিদুল আলম জানিয়েছেন, বৃহস্পতিবার বিকালে কক্সবাজার র‌্যাব-১৫ এর পক্ষ থেকে আদালতে ১০ দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে সিনহা হত্যা মামলার আসামী ওসি প্রদীপসহ ৩ জনকে ৭দিন রিমান্ড ও বাকী ৪ জন আসামীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেয়া হয়েছে। জিজ্ঞাবাদের আদেশ পাওয়া ৪ জনকেও রিমান্ড মঞ্জুর করার জন্য রাতে র‌্যাবের পক্ষ থেকে আরও একটি পিটিশন দায়ের করার কথা শুনেছি। তবে আদালত আদেশ দিয়েছে কিনা জানি না। তখন আমি উপস্থিত ছিলাম না।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই রাতে টেকনাফের বাহারছড়া শামলাপুরের একটি পাহাড়ি এলাকায় শুটিং শেষে ফেরার পথে তল্লাশির সময় পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা মো. রাশেদ খান।

আরো সংবাদ