সিনহা হত্যা মামলার রিভিশন শুনানী ১০ নভেম্বর - কক্সবাজার কন্ঠ

রোববার, ৯ মে ২০২১ ২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

রবিবার

প্রকাশ :  ২০২০-১০-২০ ০৯:০৭:৫৫

সিনহা হত্যা মামলার রিভিশন শুনানী ১০ নভেম্বর

সিনহা হত্যা মামলার রিভিশন শুনানী ১০ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক :  অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যায় তার বোনের দায়ের করা নালিশী মামলাটির বিচার কাজ বেআইনি ও অবৈধ ঘোষণা চেয়ে প্রধান আসামী পরিদর্শক লিয়াকত আলীর রিভিশন মামলার পরবর্তী শুনানীর দিন আগামী ১০ নভেম্বর নির্ধারণ করেছেন আদালত। ২০ অক্টোবর দুপুর ১ টায় শুনানীর নির্ধারিত দিনে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচাররক মোহাম্মদ ইসমাঈল এ আদেশ দেন।
এর আগে গত ৪ অক্টোবর সিনহা হত্যা মামলার প্রধান আসামী লিয়াকত আলীর আইনজীবী মাসুদ সালাহ উদ্দিন মামলাটি বেআইনি ও অবৈধ দাবি করে বাতিলের জন্য রিভিশন আবেদন করেছিলেন। শুনানীর নির্ধারিত দিনে আদালতে উভয়পক্ষের আইনজীবীরা উপস্থিতি থাকলেও রিভিশন মামলার বিবাদীপক্ষের আইনজীবীরা সময়ে চেয়ে আবেদন করেন। এতে বিবাদীপক্ষের আইনজীবীরা সিনহা হত্যা মামলার বাদী বিশেষ কারণবশত আদালতে উপস্থিত থাকতে না পারার যুক্তি উপস্থাপন করেন। বিচারক উভয়পক্ষের আইনজীবীদের যুক্তি-তর্ক শেষে রিভিশন মামলার পরবর্তী শুনানীর দিন নির্ধারণ করেন।

এদিকে রিভিশন মামলার বিবাদীপক্ষের আইনজীবীরা বিচার কাজ বিলম্বিত করতে সময় চেয়ে আবেদন করেছেন বলে মন্তব্য করে লিয়াকতের আইনজীবী মাসুদ সালাহ উদ্দিন বলেন, সিনহা হত্যার ঘটনায় দায়ের করা মামলাটি কোনভাবেই গ্রহণযোগ্য নয়। এটি সম্পূর্ণ অবৈধ ও বেআইনি। আর সিনহার বোনের ও রাষ্ট্রপক্ষের আইনজীবী জানিয়েছেন, রিভিশন শুনানীটি অত্যন্ত গুরুত্বপূর্ণ; যেখানে মূল মামলার বাদীর উপস্থিতি অত্যন্ত জরুরী। তাই আদালত পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন।

আরো সংবাদ