সীমান্তে হত্যা শূন্যের কোঠায় নামিয়ে আনতে সম্মত বিজিবি-বিএসএফ - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০৯-১৯ ০৮:৪০:১৯

সীমান্তে হত্যা শূন্যের কোঠায় নামিয়ে আনতে সম্মত বিজিবি-বিএসএফ

নিউজ ডেস্ক :  সীমান্তে হত্যা ও নির্যাতন শূন্যের কোঠায় নামিয়ে আনতে সম্মত হয়েছে বিজিবি-বিএসএফ। শনিবার ( ১৯ সেপ্টেম্বর) সকালে রাজধানীর পিলখানা বিজিবি সদরসদপ্তরে সংবাদ সম্মেলন এ সিদ্ধান্তের কথা জানান ভারত ও বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর দুই মহাপরিচালক।

এরআগে যৌথ আলোচনার দলিল স্বাক্ষরের মধ্য দিয়ে শেষ হয় দুই বাহিনীর ৪ দিনের শীর্ষ সম্মেলন। সংবাদ সম্মেলনে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম জানান, দু-দেশের সীমান্ত পার হয়ে অপরাধীরা যেনো চলাচল করতে না পারে সেজন্য তারা যৌথভাবে কাজ করবেন এবং এ উদ্দেশ্যে যৌথ অভিযান অব্যাহত থাকবে। সীমান্তে দিনের বেলা যেসব হত্যাকান্ডের ঘটনা ঘটে তা বিএসএফকে তদন্ত করার আহ্বান জানান বিজিবি মহাপরিচালক।

এর আগে, বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানা তার বক্তব্যে দাবি করেন সীমান্তে কেবল আত্মরক্ষার্থে গুলি ছোঁড়া হয় এবং ৭০ শতাংশ গুলির ঘটনাই ঘটে রাতে। এসময় অপরাধীদের ঠিকমত দেখা যায় না। অপরপ্রান্ত থেকে গুলি ছোঁড়া হলেই বিএসএফ গুলি করে বলেও দাবি করেন রাকেশ আস্থানা। পরে সীমান্ত বৈঠকে ফলপ্রসু আলোচনা হয়েছে জানিয়ে রাকেশ আস্থানা বলেন, সীমান্তের অন্য সমস্যাগুলো সমাধানে যৌথভাবে কাজ করা হবে।

আরো সংবাদ