সাগরপাড়ে মুজিববর্ষের ক্ষণগণনা উদ্বোধনে লাখো মানুষের ঢল - Coxsbazarkontho.com

শনিবার, ২৫ জানুয়ারী ২০২০ ১১ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০১-১০ ১৪:১১:২৬

সাগরপাড়ে মুজিববর্ষের ক্ষণগণনা উদ্বোধনে লাখো মানুষের ঢল

বলরাম দাশ অনুপম: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর (মুজিববর্ষ) ক্ষণ গণনার উদ্বোধন হয়েছে কক্সবাজারেও। শুক্রবার বিকেলে সারাদেশের ন্যায় কক্সবাজারেও একসাথে মুজিববর্ষের এই ক্ষণ গণনা শুরু হয়। কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে আয়োজিত মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধনী এই অনুষ্ঠানে ধর্ম, বর্ণ, জাতি নির্বিশেষে হাজার হাজার মানুষের ঢল নামে। বিকাল ৪টা বাজার আগেই লোকে লোকারণ্য হয়ে যায় কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্ট ও আশ-পাশের এলাকা।

মুজিববর্ষের ক্ষণ গণনা উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপি বণার্ঢ্য আয়োজনের অংশ হিসেবে সকালে সৈকতের লাবণী পয়েন্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ ১০০টি ছবি নিয়ে চিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়। বিকেলে প্রধানমন্ত্রী কর্তৃক ঢাকা জাতীয় প্যারেড গ্রাউন্ড থেকে ক্ষণগননার উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়। এরপর পরেই ১০০টি বেলুন উড়ানো এবং ১০০টি কবুতর অবমুক্ত করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল এমপি, কানিজ ফাতেমা আহমেদ এমপি, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল মান্নান, চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয়ের ড. শিরিন শারমিন, কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএম (বার), জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান। অনুষ্টানটি সঞ্চালনা করেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আমিন আল পারভেজ।
Advertisements
সন্ধ্যায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সর্বশেষ রাত ৯টায় সাগরের মুক্ত আকাশে উড়ানো হয় ১০০টি ফানুস। এদিকে মুজিববর্ষের ক্ষণগণননার উদ্বোধন উপলক্ষে শুধুমাত্র শুক্রবার এক দিনের জন্য স্থানীয় আবাসিক হোটেলগুলোতে সকলের জন্য ২৫ শতাংশ ডিসকাউন্ট দেয়া হয়।

আরো সংবাদ