পর্যটন স্পটগুলো ঈদুল আযহা পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০ ২২শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০৭-১১ ১০:৪৭:১০

পর্যটন স্পটগুলো ঈদুল আযহা পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত

বিশেষ প্রতিবেদক : স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ও কক্সবাজার জেলা কোভিট-১৯ প্রতিরোধ কার্যক্রমের সমন্বয়ক হেলালুদ্দীন আহমদ বলেছেন, আগামী ঈদুল আযহা পর্যন্ত কক্সবাজার সমুদ্র সৈকতসহ জেলার পর্যটন স্পটগুলো বন্ধ থাকবে। করোনা সংক্রমণ রোধে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। আজ ১১ জুলাই শনিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে অনুষ্ঠানে জেলায় কোভিড-১৯ মোকাবিলায় সার্বিক পরিস্থিতি পর্যালোচনা বিষয়ক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সঞ্চালনায় অনুষ্টিত সভায় সিনিয়র সচিব আরো বলেন, আগামী ঈদুল আযহা উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে পশুর হাট পরিচালনা করতে হবে। এক্ষেত্রে অনলাইন পশুর হাটের উপর তিনি গুরুত্বারোপ করেন। সভায় জেলায় সমন্বিত ত্রাণ ব্যবস্থাপনা, কক্সবাজারে স্বাস্থ্য ব্যবস্থা উন্নয়নে হাইফ্লো ন্যাজল ক্যানুলার সংখ্যা বৃদ্ধিকরণ, রামু ও চকরিয়া আইসোলেশন সেন্টারে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের অগ্রগতি, অক্সিজেন কনসেনট্রেটর, সিপেভ-ভাইপেভ মেশিন, প্লাজমা ব্যাংক স্থাপন, উপজেলা পর্যায়ে স্বাস্থ্য ব্যবস্থা উন্নয়ন, কন্টাক্ট ট্রেসিং কার্যক্রম, ক্ষুদ্র পরিসরে লকডাউন বাস্তবায়ন, ঈদুল আযহা উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে পশুর হাট ব্যবস্থাপনা, অনলাইন পশুর হাট বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়৷
অনুষ্ঠানে কক্সবাজারের সংসদ সদস্যবৃন্দ, জেলা পরিষদের চেয়ারম্যান, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার, পুলিশ সুপার, সেনাবাহিনীর প্রতিনিধি, নৌবাহিনীর প্রতিনিধি, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ, সিভিল সার্জন এর প্রতিনিধি, সদর হাসপাতালের দায়িত্বপ্রাপ্ত তত্ত্বাবধায়ক, জেলা আওয়ামীলীগের সভাপতি, জেলার সকল পৌরসভার মেয়রবৃন্দ, উপজেলা পরিষদের চেয়ারম্যানবৃন্দ, উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, নির্বাহী প্রকৌশলী, ডিপিএইচই ও এলজিইডি, জেলা খাদ্য নিয়ন্ত্রক এবং প্রেসক্লাব সভাপতি উপস্থিত ছিলেন।

আরো সংবাদ