স্বাধীন দেশে ছেলেমেয়েদের সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে হবে - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০২-১২ ১২:৩৯:৪৭

স্বাধীন দেশে ছেলেমেয়েদের সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে হবে

স্বাধীন দেশে ছেলেমেয়েদের সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে হবে

বার্তা পরিবেশক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শিরিন আখতার বলেছেন, স্বাধীন দেশে ছেলেমেয়েদের সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। বিশেষ করে মেয়েদের সুশিক্ষিত করে তুলতে হবে। পড়াশোনা করলে ইয়াবাসহ সকল অপরাধ থেকে দুরে থাকবে সন্তানেরা। শুক্রবার (১২ ফেব্রুয়ারী) দুপুরে কক্সবাজার মোটেল উপেলের জারা কনভেনশন হলে ‘আমরা-৯৩ কক্সবাজার’র ২য় পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, বাংলা একাডেমীর আজীবন সদস্য কবি আদিল চৌধুরী ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আমিন আল পারভেজ।

‘আমরা-৯৩ কক্সবাজার’ এর আহবায়ক আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিনিয়র যুগ্ম আহবায়ক জাহেদুল আনোয়ার, সদস্য সচিব জেহাদ হাসান সম্রাট, যুগ্ম আহবায়ক যথাক্রমে এসএম জাফর আলম রিটু, মো. গিয়াস উদ্দিন, মো. তমজিদুল আলম, আবুল কালাম ও চট্টগ্রামের বন্ধু শিপন চৌধুরী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নুরুল আমিন হেলালী ও তাহসিনা জেসী।

এর আগে সকালে ‘৯৩ বন্ধুত্বের বন্ধন হৃদয়ে স্পন্দন’ শ্লোগানকে ধারণ করে বের করা হয় বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা। পরে জাতীয় সংগীত, বেলুন ও শান্তির পায়রা বেলুন উড়িয়ে ‘আমরা-৯৩ কক্সবাজার’-২১ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিথিরা। উদ্বোধন শেষে স্কুলের ন্যায় অনুষ্ঠিত হয় অ্যাসম্বেলী ক্লাস। এতে কোমলমতি ছাত্র-ছাত্রীর ন্যায় স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয় ‘আমরা-৯৩ কক্সবাজার’ এর সতির্থরা।

আরো সংবাদ