হাইয়েস চালক হতে ইয়াবা কারবারে টেকনাফের হারুন এখন শিল্পপতি - কক্সবাজার কন্ঠ

বুধবার, ৫ আগস্ট ২০২০ ২১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০১৯-১০-০৭ ০১:১৫:০১

হাইয়েস চালক হতে ইয়াবা কারবারে টেকনাফের হারুন এখন শিল্পপতি

কক্সবাজার: আইন-শৃংখলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে কৌশলে  মাত্র ১ বছর ইয়াবা কারবার করে কক্সবাজারের টেকনাফের হাইয়েস চালক হারুন এখন শিল্পপতি বনে গেছে।

Advertisements
এ নিয়ে স্থানীয়দের মাঝে নানা প্রশ্ন জন্ম দিয়েছে। ১ বছর আগে ভাড়ায় হাইয়েস চালিয়ে বর্তমানে ৪টি সুপার জি এল হাইয়েসসহ নামে বেনামে প্ল্যাট বাড়ি জমি জমা ও ব্যাংক ব্যালেন্স এ তিনি এখন শিল্পপতি। যার একটি গাড়ী নং চ-১৫-১৮৫। টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নে বাড়ি হওয়ার সুবাধে এবং গাড়ীর ব্যবসার আড়ালে তিনি ইয়াবা কারবার করে প্রচুর ধন সম্পদের মালিক হয়েছেন। তার অনাগুনা শহরের গাড়ীর মাঠ হলেও রহস্যজনকভাবে বিভিন্ন স্থানে তার বিচরণ রয়েছে। বিষয়টি একাধিক সূত্র নিশ্চিত করেছেন। সূত্রটি জানিয়েছেন, শহরের গাড়ীর মাঠে পরিবার পরিজন নিয়ে প্ল্যাট বাড়ী ভাড়া নিয়ে কৌশলে তিনি ইয়াবা কারবার চালিয়ে যাচ্ছেন। আইন শৃংখলা বাহিনীর ইয়াবা বিরোধী জিরো টলারেন্স ঘোষণার পরও হারুন নির্ভয়ে ইয়াবা কারকার চালিয়ে আসছেন। তার নিজস্ব গাড়ীর স্টাফদের তিনি প্রশিক্ষণ দিয়ে কৌশলে এই কারবার অব্যাহত রেখেছেন। ক্ষমতাসীন দলের কিছু নেতাদের সাথে হাত মিলিয়ে নিজেকে রক্ষা করার জন্য নব্য আওয়ামীলীগও বনে গেছে। সূত্রটি আরও জানান, টেকনাফে না থেকে কক্সবাজার শহরের গাড়ীর মাঠে আলীসান ভাড়া বাসা নিয়ে কৌশল কাটিয়ে তিনি এই কারবার চালিয়ে আসছেন। তিনি অতি গভীর জলের মাছ হওয়ায় আইনশৃংখলা বাহিনীর হাত থেকে পার পেয়ে যাচ্ছেন।
Advertisements
কক্সবাজার সচেতন সমাজ জানিয়েছেন, এতো অভিযানের পরেও কিভাবে তিনি প্রশাসনের হাত থেকে রক্ষা পেয়ে যাচ্ছেন তা এখন জনমনে প্রশ্ন রয়ে যাচ্ছেন। তাই তাকে জরুরী ভিত্তিতে আটক করার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন। কক্সবাজার পরিকল্পিত আন্দোলনের নেতা আব্দুল আলীম নোবেল বলেছেন, যাচাই বাচাই করে অভিযুক্ত হারুনকে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি দাবী জানাচ্ছি। এ নিয়ে কক্সবাজার সদর মডেল থানার অপারেশন অফিসার মোহাম্মদ ইয়াসিন জানিয়েছেন, অভিযুক্ত হারুনের ব্যাপারে আইনি পদক্ষেপ নেয়া হচ্ছে। তবে অভিযুক্ত হারুনের বক্তব্য দেয়া সম্ভব হয়নি।

আরো সংবাদ