২ বছর পূর্তি উপলক্ষে রোহিঙ্গা ক্যাম্পে মহা সমাবেশের ডাক - Coxsbazarkontho.com

শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

শুক্রবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৮-২৪ ২০:১১:৪৮

২ বছর পূর্তি উপলক্ষে রোহিঙ্গা ক্যাম্পে মহা সমাবেশের ডাক

কক্সবাজার: রোহিঙ্গারা মহা সমাবেশের ডাক দিয়েছে। কক্সবাজারের উখিয়া কুতুপালং ক্যাম্পের একটি মাঠে মঞ্চ প্রস্তত করা হয়েছে। বিশ্বের সবচেয়ে বড় শরণার্থী শিবিরে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। সাংস্কৃতিক অনুষ্ঠানসহ ১০ কর্মসূচি নির্ধারণ করা হয়েছে সমাবেশের জন্য। ২৫ আগস্ট রোহিঙ্গা অনুপ্রবেশের ২ বছর পূর্তিতে এসে বড় ধরনের শোডাউনের জন্য প্রস্ততি নিয়েছে মিয়ানমার থেকে বিতাড়িত এই শরণার্থীরা।
কুতুপালংয়ের ৪ নম্বর ক্যাম্পের বর্ধিত অংশের মাঠে এই সমাবেশ আহ্বান করেছেন রোহিঙ্গারা। ২৫ আগস্ট সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ সমাবেশে ৫ লাখ রোহিঙ্গার সমাবেশ ঘটানোর পরিকল্পনার কথা জানিয়েছেন আয়োজকরা।
আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস নামক সংগঠনের চেয়ারম্যান মুহিবুল্লাহ বলেন, ‘বিশ্ববাসীর সামনে রোহিঙ্গাদের দাবি তুলে ধরতে চাই আমরা। জানিয়ে দিতে চাই মিয়ানমারে আমাদের নাগরিকত্ব ফিরিয়ে দিতে হবে এবং ভিটেমাটি ফিরিয়ে আমাদের প্রত্যাবাসন করতে হবে। রোহিঙ্গাদের নিজস্ব রীতির সাদা পোশাকে সমাবেশে উপস্থিত হতে বলা হয়েছে।
সমাবেশ ঘিরে প্রায় এক হাজার আইন-শৃংখলা বাহিনী মোতায়েনের অনুরোধ জানানো হয়েছে। সবার হাতে থাকবে পতাকা, ব্যানার-পোস্টার ও প্ল্যাকার্ড। উক্ত সমাবেশে নিহতদের স্বরণে দোয়া মাহফিল অনুষ্টিত হবে বলে জানাগেছে।

আরো সংবাদ

আর্কাইভ ক্যালেন্ডার
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০