৩ সংকেতে সাগর উত্তাল : গুঁড়ি গুঁড়ি বৃষ্টি - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২০-০৯-২১ ১১:৫৮:৫২

৩ সংকেতে সাগর উত্তাল : গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক : প্রচন্ড তাপদাহের পর বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হয়েছে। লঘুচাপের কারণে কক্সবাজার, চট্টগ্রাম, মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মাছ ধরার ট্রলারসমুহকে উপকুলের কাছাকাছি সাবধানে চলাচল করতে বলেছে আবহাওয়া অফিস।
কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আব্দুর রহমান জানান, উত্তর-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় সৃষ্ট লঘুচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকুলীয় এলাকা ও সমুদ্র বন্দরের উপর দিয়ে বজ্রসহ বৃষ্টিপাত ও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। লঘুচাপের কারণে কক্সবাজার, চট্টগ্রাম, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মাছধরার ট্রলারসমুহকে উপকুলের কাছাকাছি সাবধানে চলাচল করতে বলা হয়েছে।
এদিকে গত ২ দিন ধরে গুড়ি গুড়ি বৃষ্টিপাত ও সাগর উত্তাল রয়েছে। আবহাওয়া বিভাগের সতর্কতা সংকেত জারি এবং সাগর উত্তাল হওয়ায় বঙ্গোপসাগরে মাছ ধরারত জেলেরা ট্রলার নিয়ে রোববার সন্ধ্যা থেকে ঘাটে ফিরতে শুরু করেছে বলে কক্সবাজার জেলা বোট মালিক সমিতির সাধারন সম্পাদক আব্দুল খালেক জানিয়েছেন। এ দিকে গত সাপ্তাখানিকের প্রচন্ড গরমের পর এ বৃষ্টি মানুষের মাঝে স্থতি নিয়ে এসেছে।

আরো সংবাদ