৬ কোরবানির পশুর হাট বসছে কক্সবাজার পৌরসভায় - কক্সবাজার কন্ঠ

বুধবার, ১২ আগস্ট ২০২০ ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

বুধবার

প্রকাশ :  ২০২০-০৭-২২ ০৬:৪৩:২১

৬ কোরবানির পশুর হাট বসছে কক্সবাজার পৌরসভায়

নিউজ ডেস্ক :  কোরবান উপলক্ষ্যে কক্সবাজার পৌরসভায় এবারও খুরুশকুল রাস্তার মাথায় কোরবানির পশুর হাট বসছে। এছাড়াও মহামারী করোনা সংক্রমণ রোধে শহরের পিটিআই স্কুল, গোলচত্ত¡র মাঠ, শিশু পার্ক, কুতুবদিয়া পাড়া মাঠ ও হোটেল মোটেল জোনের মাঠেও বসবে কোরবানির পশুর হাট।
কক্সবাজার পৌর পরিষদের পক্ষে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ইতোমধ্যে কক্সবাজার পৌরসভায় ৬টি পশুর হাট ইজারা দেয়া হয়েছে। একজন ইজারাদারের অধীনেই বসছে এই ৬টি কোরবানির পশুর হাট। শিগগিরই পশুর হাটগুলো শুরু হবে বলে জানিয়েছেন ইজারাদার।
ইজারাদার সূত্রে জানা গেছে, করোনা ভাইরাস সংক্রমণ রোধে প্রত্যেক ক্রেতা ও বিক্রেতাকে মাক্স ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সকলের প্রতি অনুরোধ করা হয়েছে।
এছাড়াও করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে বয়স্ক ও শিশুদের পশুর হাটে না আসতে অনুরোধ করা হয়েছে।
কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফুল আফসার বলেন, এবার কক্সবাজার জেলায় কোরবানি পশুর হাটগুলোতে ক্রেতা-বিক্রেতাদের মাক্স ব্যবহার করা বাধ্যতামূলক করা হয়েছে। পশুর হাটে ৭ ফুট দূরত্ব বজায় রেখে গরুগুলো দাঁড় করাতে হবে।
ক্রেতাদেরও সামাজিক দূরত্ব বজায় রাখার অনুরোধ জানিয়ে তিনি বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে এবং উপরোক্ত নির্দেশনা বাস্তবায়নে পশুর হাটগুলোতে সার্বক্ষণিক জেলা প্রশাসনের বিশেষ টিম কাজ করবে। সূত্র দৈনিক কক্সবাজার ।

আরো সংবাদ