৮ উপজেলা ও ১২৩ ইউপিতে ভোট ১৪ অক্টোবর - Coxsbazarkontho.com

শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

শুক্রবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৯-০৩ ২০:৫৭:০২

৮ উপজেলা ও ১২৩ ইউপিতে ভোট ১৪ অক্টোবর

পঞ্চম উপজেলা পরিষদের আটটি উপজেলায় সাধারণ নির্বাচন এবং ইউনিয়ন পরিষদের ১৪টি ইউপিতে সাধারণ ও ১০৯ টি ইউপির উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ইসির উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তফসিল ঘোষণার কথা জানানো হয়।

ঘোষিত তফসিল অনুযায়ী, উপজেলা ও ইউপিতে মানোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১২ সেপ্টেম্বর, বাছাই ১৫ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ২২ সেপ্টেম্বর এবং ভোটগ্রহণ ১৪ অক্টোবর।

ইসির উপসচিব মো. আতিয়ার রহমান জানান, আটটি উপজেলার মধ্যে শেরপুর সদর, বরিশালের মেহেন্দিগঞ্জ, ঝিনাইদহের কোটচাদপুর ও চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ব্যালটে ভোট হবে। এছাড়া নেত্রকোনার আটপাড়া, চাঁপায়নবাবগঞ্জের সদর, ঝিনাইদহ মহেশপুর ও নোয়াখালীর সাতকানিয়ায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

উপজেলা পরিষদ ও ইউপিতে সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। ভোটের জন্য ইসি সব ধরনের প্রস্তুতি নিয়েছে বলেও জানান এ কর্মকর্তা।

যে ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন হবে সেগুলো হলো, রাশাহীর- বাঘার, গড়গড়ি, বাজবাঘা, পুকুড়িয়া,মনিগ্রাম, বান্দরবন পার্বত্য জেলা সদরের- নাইক্ষ্যৎছড়ি, ঘুমঘুম, সোনাইছড়ি, সিরাজগঞ্জের শাহাজাদপুরের- হাবিবুল্লাহনগর, পোরজানা, ফেনীর- রামনগর দাগনভূঁইঞা, নারায়ণগঞ্জের- রূপগঞ্জ, সুনামগঞ্জের জগন্নাথপুরের মিরপুর ও চট্টগ্রামের- বোয়ালখালীর কধুরখীল।

এছাড়া ১০৯টি ইউপিতে চেয়ারম্যান, সাধারণ ওয়ার্ডের সদস্য ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে উপ নির্বাচন রয়েছে এদিন।

চলতি বছর পাঁচ ধাপে সাড়ে ৪০০ এর বেশি উপজেলায় ভোট করে ইসি। এসব ভোটে আওয়ামী লীগ ও জাতীয় পার্টিসহ অনেক দল অংশ নিলেও বিএনপি অংশ নেয়নি।
পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন গত ১০ মার্চ শুরু হয়। এরপর দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ এবং ১৮ জুন শেষ ধাপের ভোট করে নির্বাচন কমিশন। বেশিরভাগ উপজেলা ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী জয়ী হন।

আরো সংবাদ

আর্কাইভ ক্যালেন্ডার
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০