অতিরিক্ত দামে বরফ বিক্রির প্রতিবাদে মাছ বেচাকেনা বন্ধ - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০৯-১৭ ০৯:৫২:৩৬

অতিরিক্ত দামে বরফ বিক্রির প্রতিবাদে মাছ বেচাকেনা বন্ধ

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজারে সিন্ডিকেট করে বরফের দাম অতিরিক্ত বৃদ্ধি করার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য মাছ বেচাকেনা বন্ধ করে দেয়া হয়েছে। এ বিষয়ে ১৭ সেপ্টেম্বর কক্সবাজার মৎস্য ব্যবসায়ীরা জেলা প্রশাসক বরাবর স্বারকলিপি প্রদান করেছেন। স্বারকলিপিতে বলা হয় বরফ মালিকেরা সিন্ডিকেট করে বরফ দাম বৃদ্ধি করছে।

একটি বরফ তৈরিতে খরচ হয় ৪০ টাকা থেকে ৪২ টাকা। ১০০ টাকায় বরফ বিক্রি করলেও স্বাভাবিক হতো। কিন্তু এখন মালিকেরা সিন্ডিকেট করে সেই বরফ বিক্রি করছে ৩০০ টাকা থেকে ৪০০ টাকা পর্যন্ত। এতে ব্যবসায়ীরা ক্ষতির সম্মুখিন হচ্ছে।

মাছ মজুদে বরফেই খরচ হচ্ছে বিপুল টাকা। ফলে লাভের বিপরীতে লোকসান গুণতে হচ্ছে মৎস্য ব্যবসায়ীদের। তাই এর প্রতিবাদে ১৭ সেপ্টেম্বর থেকে কক্সবাজার মৎস্য অবতরণ কেন্দ্রে (ফিশারী ঘাট) সব ধরণে মাছ বেচাকেনা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিষয়টি সন্তোষজনক সমাধান না হওয়া পর্যন্ত একটি মাছও ক্রয়-বিক্রয় হবে না বলে সাফ জানিয়ে দেন ব্যবসায়ীরা। তাই অবিলম্বে মৎস্য আহরণ স্বাভাবিক ও বেচাকেনা সচল রাখতে জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন মৎস্য ব্যবসায়ীরা।
এদিকে বরফের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সকাল ৮টায় কক্সবাজার মৎস্য অবতরণ কেন্দ্র প্রাঙ্গণে সাংবাদিক সম্মেলন ও বিক্ষোভ সমাবেশ করেছে মৎস্য ব্যবসায়ীদের সংগঠন কক্সবাজার মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতি, কক্সবাজার জেলা ফিশিং বোট মালিক সমিতি ও কক্সবাজার মৎস্য ব্যবসায়ী ঐক্য পরিষদ। এতে সকল মৎস্য ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

আরো সংবাদ