অবশেষে বিদায় হলেন ইফার ডিজি - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০১৯-১২-৩০ ১৮:৩০:০৩

অবশেষে বিদায় হলেন ইফার ডিজি

নিউজ ডেস্ক:  ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক (ডিজি) পদ থেকে বিদায় নিয়েছেন সামীম মোহাম্মদ আফজাল। তার স্থলে ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু. আ. হামিদ জমাদ্দারকে নিয়োগ দেয়া হয়েছে।

সোমবার (৩০ ডিসেম্বর) এ সংক্রান্ত অফিস আদেশ জারি করেছে ধর্ম মন্ত্রণালয়। ২০০৯ সালের ফেব্রুয়ারিতে ইফায় নিয়োগ পান জেলা জজ সামীম আফজাল। পরে দুই দফা তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়। আজ তার চুক্তির মেয়াদ শেষ হয়েছে।

সামীম আফজালের সময়ে দুর্নীতি, অনিয়ম, নিয়োগ বাণিজ্যের অভিযোগে বহুবার খবরে শিরোনাম হয় ইফার ডিজি।

গত ১০ বছরের নিরীক্ষায় (অডিট) প্রতিষ্ঠানটিতে ৭৯৬ কোটি অনিয়মের তথ্য পাওয়া গেছে। অভিযোগের তীর সামীম আফজালের দিকে। ইতিমধ্যে ইফার ৯ সাবেক ও বর্তমান কর্মকর্তার বেতন ভাতার তথ্য তলব করেছে দুদক।

চলতি বছরে সামীম আফজালের বিরুদ্ধে  ক্ষমতার অপব্যবহারে অভিযোগ এনে ইফার কর্মকর্তা-কর্মচারীরা নজীরবিহীন বিক্ষোভ করেন।[the_ad id=”36489″]

অভিযোগ উঠেছেল ছিল কর্মকর্তাদের কথায় কথায় শাস্তি দেন সামীম আফজাল। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পিলার ভেঙে ফেলা আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ায় একজন উপ-পরিচালককে বরাখাস্ত করা হয়। ধর্ম প্রতিমন্ত্রীও মুখ খোলেন ডিজির বিপক্ষে। পরে ইফা বোর্ড অব গভর্নরস সামীম আফজালের ক্ষমতা খর্ব করে।

বিধি ভেঙে ভাগ্নে, ভাতিজা, শ্যালিকাসহ অর্ধশত আত্মীয়কে নিয়োগ, রাতের বেলায় পরীক্ষা নেয়া, পরীক্ষায় পাস করা প্রার্থীকে বাদ দেয়া, পরীক্ষা-বিজ্ঞপ্তি ছাড়াই ২৬৭ জনকে চাকরি দেয়ার অভিযোগ রয়েছে সামীম আফজালের বিরুদ্ধে। নিরীক্ষায় তার বিরুদ্ধে পবিত্র কোরআন না ছাপিয়ে টাকা আত্মসাতেরও অভিযোগ রয়েছে। সময় টিভি অনলাইন।[the_ad_placement id=”new”]

আরো সংবাদ