অস্ত্র-গুলিসহ পলাতক ‘ডাকাত’ গ্রেপ্তার - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৬-১১-০১ ১৬:৪৭:৪৩

অস্ত্র-গুলিসহ পলাতক ‘ডাকাত’ গ্রেপ্তার

arrest-armes-coxs-picনিজস্ব প্রতিবেদক: কক্সবাজার সদরে অস্ত্র ও গুলিসহ ১৫ মামলার পলাতক এক আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ।
গ্রেপ্তার ছৈয়দ হোসেন প্রকাশ মাটি (২৮) কক্সবাজার সদরের খুরুশকূল ইউনিয়নের ডেইল পাড়ার মকতুল হোসেনের ছেলে।
ছৈয়দ হোসেন ‘মাটি বাহিনী’ নামের একটি সংঘবদ্ধ ডাকাতদলের বাহিনী প্রধান। অভিযানে তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে দেশীয় তৈরী একটি কাটা বন্দুক ও ২ রাউন্ড কার্তুজ।
কক্সবাজার সদর থানার পরিদর্শক (তদন্ত) বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, সোমবার দিবাগত গভীর রাতে ছৈয়দ হোসেনকে চট্টগ্রাম শহরে বাকলিয়া থানার চাকতাই এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। পরে তার স্বীকারোক্তি মতে মঙ্গলবার দুপুরে খুরুশকূলের ডেইল পাড়ার বাড়ীতে অস্ত্র উদ্ধারে অভিযান চালানো হয়। এসময় তল্লাশী করে বাড়ীর আলমিরার ভিতর থেকে একটি দেশীয় তৈরী বন্দুক ও ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।
বখতিয়ার বলেন, গত শুক্রবার ভোর রাতে খুরুশকূলে ডাকাতির প্রস্তুতিকালে চিহ্নিত ডাকাতদলের প্রধান ছৈয়দ হোসেন ওরফে মাটির আস্তানায় অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ ৫ সহযোগীকে গ্রেপ্তার করা হয়। এসময় বাহিনী প্রধান মাটি পালিয়ে যাওয়ায় তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। এরপর থেকে পুলিশ ছৈয়দ হোসেনকে গ্রেপ্তারে বিভিন্ন স্থানে অভিযান চালায়। সোমবার রাতে তিনি চট্টগ্রাম শহরের চাকতাই এলাকায় অবস্থান করছে খবরে পুলিশ অভিযান চালিয়ে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার ছৈয়দ হোসেনের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় ৮ টি ডাকাতি, ৪ টি অস্ত্র ও ৩ টি অন্য ধারায় মামলা রয়েছে। অস্ত্র ও গুলি উদ্ধারের ঘটনায় তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আরো সংবাদ