আকস্মিক টর্ণেডোর আঘাতে লন্ডভন্ড লালমোহন - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বুধবার

প্রকাশ :  ২০২০-০৫-২৮ ১৫:২৫:৪৪

আকস্মিক টর্ণেডোর আঘাতে লন্ডভন্ড লালমোহন

শাহীন কুতুব লালমোহন (ভোলা) প্রতিনিধি : ভোলার লালমোহনে আকস্মিক টর্ণেডোর আঘাতে প্রায় দুই শতাধিক ঘর-বাড়ি লন্ডভন্ড হয়ে গিয়েছে। বিধ্বস্ত হয়েছে দুইটি শিক্ষা প্রতিষ্ঠান। এছাড়াও উপড়ে গেছে ব্যাপক গাছপালা। গাছ চাপায় আহত হয়েছে পাঁচ জন। এরা হলো: নুর ইসলাম, নসু, জসিম, বিল্লাল ও বশির। ২৭ মে বুধবার রাত সাড়ে ১০ টার দিকে উপজেলার পশ্চিম চরউমেদ, রমাগঞ্জ ও লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া আকস্মিক এ টর্ণেডো আঘাত হানে। ক্ষতিগ্রস্তদের জন্য বৃহস্পতিবার সকালে ত্রাণ সামগ্রী নিয়ে ছুটে যান ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন।
ক্ষতিগ্রস্ত পরিবারের কয়েকজন সদস্য বলেন, হঠাৎ করে আঘাত হানা ঝড়টিতে তাদের ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে যায়। এরমধ্যে কউে কেউ কয়েক মাস আগে নতুন করে ঘর নির্মাণ করেছেন। তাদের ঘরগুলোও সম্পন্নভাবে বিধ্বস্ত হয়। এতে করে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো বর্তমানে খোলা আকাশের নিচে অবস্থান করছেন। দ্রুত সরকারীভাবে ঘর মেরামত ও প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের দাবী ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর। ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন বলেন, শিগগিরই ক্ষতিগ্রস্তদের তালিকা করে প্রয়োজনীয় সহায়তা করা হবে। সকালে আমরা ক্ষতিগ্রস্ত এসব পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছি।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, ইউএনও হাবিবুল হাসান রুমি, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অপূর্ব দাস প্রমূখ।

আরো সংবাদ