দেশে আজ করোনায় আক্রান্ত ৩০৯৯ মৃত্যু ৩৯ জন - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০২০-০৭-১৩ ০৮:৪৪:০৫

দেশে আজ করোনায় আক্রান্ত ৩০৯৯ মৃত্যু ৩৯ জন

নিউজ ডেস্ক :  মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯৯ জন। নতুন করে মৃত্যু হয়েছে ৩৯ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৩৯১। এদিকে ২৪ ঘণ্টায় ৪ হাজার ৭০৩ জন করোনা রোগী সুস্থ হয়েছেন।

সোমবার (১৩ জুলাই) দুপুর আড়াইটায় কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

এর আগে গতকাল রোববার একদিনে ১১ হাজার ২১০টি নমুনা পরীক্ষার বিপরীতে ২ হাজার ৬৬৬ জন শনাক্ত এবং ৪৭ জনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। তবে এদিন সুস্থ হন রেকর্ড সংখ্যক ৫ হাজার ৫৮০ জন রোগী।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়। ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

এদিকে ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, প্রতিবেদন লেখা পর্যন্ত সারাবিশ্বে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ১ কোটি ৩০ লাখ ৪২ হাজার ৩৪০ জনের শরীরে। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৭১ হাজার ৬৮৯ জন। অপরদিকে সুস্থ হয়ে ফিরেছেন ৭৫ লাখ ৮৮ হাজার ৫১০ জন।

আরো সংবাদ