আন্তর্জাতিক ইলিশ, পর্যটন ও উন্নয়ন উৎসব সম্পন্ন - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০২০-১২-২৬ ১১:২৬:৫৮

আন্তর্জাতিক ইলিশ, পর্যটন ও উন্নয়ন উৎসব সম্পন্ন

জসিম সিদ্দিকী : কক্সবাজারে সমাপ্ত শেষ হলো পদক্ষেপ বাংলাদেশ সংগঠন আয়োজিত আন্তর্জাতিক ইলিশ, পর্যটন ও উন্নয়ন উৎসব। ৬ দিনব্যাপী এ উৎসবের সমাপনী অনুষ্ঠান পর্যটন নগরী কক্সবাজারে অনুষ্ঠিত হয়েছে। ২৬ ডিসেম্বর (শনিবার) দুপুর সাড়ে ১২ টায় কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে উৎসবের এ সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।
নাসির উদ্দিন বিপুর সঞ্চালনায় এবং পদক্ষেপ বাংলাদেশ কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি কবি বাদল চৌধুরীর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বে অফ বেঙ্গলের ব্যবস্থাপনা পরিচালক তোফায়েল আহমেদ, পদক্ষেপ বাংলাদেশের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক জান্নাতুন নিসা, পদক্ষেপ বাংলাদেশের কক্সবাজার জেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি এবং আহবায়ক হ্লামে রাখাইন। শুভেচ্ছা বক্তব্য রাখেন কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক মং এ সেন।
নৌপরিবহন প্রতিমন্ত্রী তাঁর বক্তব্যে বলেন, পর্যটন নগরী কক্সবাজারে ইলিশের আন্তর্জাতিক উৎসব বিষয়টি ভাবতেই ভালো লাগে। ইলিশ কক্সবাজারকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে। মাননীয় প্রধানমন্ত্রীও কক্সবাজারকে অনেক ভালোবাসেন। আমাদের কাছে ইলিশ যেমনি একটি সম্পদ মাননীয় প্রধানমন্ত্রীর কাছে তেমনি পুরো দেশটাই একটি সম্পদ। এই সম্পদময় দেশে কোনো অন্যায়কারী, দুর্নীতিবাজের ঠাঁই হবে না। প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। কক্সবাজারে ও কোনো অন্যায়কারী অন্যায় করে পার পেতে পারবে না। সে দলের হোক আর দলের বাইরের হোক। দলীয় পরিচয়ে অনেকেই অপরাধ ঢাকার চেষ্টা করেন। এ বিষয়ে নেতা-কর্মীরা সচেতন থাকবেন। অপরাধীর অপরাধের সাথে দলীয় পরিচয়ের কোনো সম্পর্ক নেই। অপরাধকে সম্পর্কের বিবেচনায় আনা যাবে না।
কক্সবাজারকে আন্তর্জাতিক মানের পর্যটন নগরী করার বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, অচিরেই কক্সবাজার হয়ে উঠবে দেশের অন্যতম পর্যটন এরিয়া। ইতঃমধ্যেই টেকনাফে গড়ে উঠেছে সাববাং টুরিজম পার্ক। যথাযথ সরকারি পৃষ্ঠপোষকতা করতে পারলে কক্সবাজার পর্যটনে বহুদুর এগিয়ে যেতে পারবে বলে আমি বিশ্বাস করি। আমি পদক্ষেপ বাংলাদেশের সকল পদক্ষেপকে স্বাগত জানাই। তিনি আরও বলেন, দেশ একসময় অরাজকতা, সন্ত্রাসবাদ এবং জঙ্গিবাদে নিমজ্জিত ছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শি নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব রোল মডেল।
অনুষ্ঠানের শেষে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী পদক্ষেপ বাংলাদেশ এর কক্সবাজার জেলা শাখার কমিটি ঘোষনা দেন। এতে বে অফ বেঙ্গলের ব্যবস্থাপনা পরিচালক তোফায়েল আহমেদকে কক্সবাজার জেলা শাখার সভাপতির দায়িত্ব দেয়া হয়।

 

আরো সংবাদ