আমেরিকার দিকে ধেয়ে আসছে করোনা - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২০-০২-২৬ ০৭:১৬:২৪

আমেরিকার দিকে ধেয়ে আসছে করোনা

নিউজ ডেস্ক:  মরণঘাতী করোনা ভাইরাস আমেরিকায় ছড়িয়ে পড়া একটি ‘অনিবার্য’ বিষয় হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন দেশটির স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। এ কারণে  সবাইকে এ বিষয়টি মেনে নেয়ার জন্য প্রস্তুত থাকতে হবে বলে জানিয়েছেন তারা

স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা বলেছেন, আমেরিকায় করোনা ভাইরাস আসবে নাকি আসবে না সেটি এখন গুরুত্বপূর্ণ বিষয় নয়; বরং এটি কখন আসবে সেটিই মূল প্রশ্ন। আজ বা কাল করোনা ভাইরাস আমেরিকায় আসবেই।

আমেরিকার শ্বাসকষ্টজনিত রোগের জাতীয় কেন্দ্রের পরিচালক ন্যান্সি মেসোনিয়ার মঙ্গলবার টেলি কনফারেন্সের মাধ্যমে সাংবাদিকদের বলেন, করোনা ভাইরাসের মারাত্মক প্রাদুর্ভাব সম্পর্কে মার্কিন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের যথেষ্ট ধারণা নেই। তিনি জনগণকে তাদের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হওয়ার ব্যাপারে আগাম মানসিক প্রস্তুত নিয়ে রাখার আহ্বান জানান। মার্কিন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা এমন সময় এ হুঁশিয়ারি দিলেন যখন মার্কিন যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৫৩ জনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন করোনা ভাইরাস মোকাবিলার জন্য এরইমধ্যে কংগ্রেসের কাছে ২৫০ কোটি ডলারের বাজেট চেয়েছে। এই অর্থ থেকে ১০ লাখ ডলার খরচ করা হবে করোনাভাইরাসের টিকা তৈরির কাজে।

হোয়াইট হাউজের বাজেটের এই আবেদনের ব্যাপারে কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি বলেছেন, করোনাভাইরাস মোকাবিলায় পদক্ষেপ নিতে ট্রাম্প প্রশাসন অনেক দেরি করে ফেলেছে। এছাড়া তিনি এ কাজে ২৫০ কোটি ডলারকে ‘অপর্যাপ্ত’ বলেও উল্লেখ করেছেন।

আরো সংবাদ