ইয়াবা উদ্ধারের ঘটনায় ৪ জনের ৪ দিনের রিমান্ড - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০২-১৪ ০৯:৩২:০৩

ইয়াবা উদ্ধারের ঘটনায় ৪ জনের ৪ দিনের রিমান্ড

ইয়াবা উদ্ধারের ঘটনায় ৪ জনের ৪ দিনের রিমান্ড

বিশেষ প্রতিবেদক : কক্সবাজার সদরে পৗন ১৮ লাখ ইয়াবা, পৌন ২ কোটি টাকা উদ্ধারের ঘটনায় নজরুল ইসলাম এর ছেলে জহুরুল ইসলাম প্রকাশ ফারুকসহ ৪ আসামীর ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। কক্সবাজারের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নম্বর-৪ এর বিজ্ঞ বিচারক জেরিন সুলতানা রোববার (১৪ ফেব্রুয়ারী) রিমান্ড আবেদন এর শুনানি শেষে এ আদেশ দেন।

রিমান্ডের জন্য আদেশ দেয়া অন্য ৩ জন আসামী হলেন, কক্সবাজার শহরের উত্তর নুনিয়াছটার মোজাফফর আহমদ এর ছেলে নুরুল আলম প্রকাশ বাবু, একই এলাকার আবুল হোসেনের ছেলে আবুল কালাম এবং আবুল কালাম এর ছেলে শেখ আবদুল্লাহ।

মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা শাখা শাখার ওসি শেখ মোহাম্মদ আলীর ১০ দিনের রিমান্ড আবেদন প্রেক্ষিতে বিজ্ঞ বিচারক এ আদেশ দেন। যার জিআর মামলা নম্বর ৯০/২০২১ (সদর)। কক্সবাজার সদর মডেল থানা মামলা নম্বর – ২৯/২০২১, তারিখ-১০/১৪/২০২১ ইংরেজি।

আদালতে আসামিদের পক্ষে রিমান্ড আবেদন এর বিপক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এডভোকেট ছৈয়দ আলম, এডভোকেট হারুন অর রশিদ, এডভোকেট আবুল হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, ৯ ফেব্রুয়ারি দিনব্যাপী পৃথক অভিযানে পৌন ১৮ লাখ ইয়াবা, পৌন ২ কোটি টাকাসহ ৫ জনকে আটক করা হয়েছে। যার মধ্যে দুপুরে কক্সবাজার সদরের চৌফলদন্ডী ঘাট থেকে সমুদ্র পথে পাচার হয়ে আসা ৭ বস্তা ভর্তি ১৪ লাখ ইয়াবা উদ্ধার করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা।

এ সময় আটক করা হয়েছে ২ জনকে। জব্দ করা হয়েছে পাচার কাজে ব্যবহৃত ট্রলারটিও। ওই অভিযানে সূত্র ধরে একই দিন সন্ধ্যায় আটক এক জনের বাড়ি থেকে নগদ ১ কোটি ৭০ লাখ ৬৮ হাজার ৫ শত টাকা উদ্ধার করা হয়।

এসময় আটক করা হয় ২ জনকে। রাতে আবার অভিযান চালিয়ে উদ্ধার করা হয় ৩ লাখ ৭৫ হাজার ইয়াবা। এসময় আটক করা হয় আরও ১ জনকে।

সব মিলিয়ে পৃথক এ অভিযানে পৌন ১৮ লাখ ইয়াবা, পৌন ২ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। এ সময় আটক করা হয় ৫ জনকে।

আরো সংবাদ