উখিয়া প্রেসক্লাব নির্বাচনে যারা নির্বাচিত হয়েছেন - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-১২-০৬ ০৮:১২:০৫

উখিয়া প্রেসক্লাব নির্বাচনে যারা নির্বাচিত হয়েছেন

সংবাদ বিজ্ঞপ্তি : সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে  সুষ্টু ভাবে সম্পন্ন হয়েছে উখিয়া প্রেসক্লাব নির্বাচন। শনিবার ৫ ডিসেম্বর উৎসবমুখর পরিবেশে আইনশৃঙ্খলা বাহিনীর সার্বিক সহযোগীতায় সকাল ৯টা দুপুর ২টা অবধি প্রেসক্লাব প্রাঙ্গনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন ক্লাবের প্রতিষ্টাতা সদস্য এস এম আনোয়ার হোসেন (১৩ ভোট ) তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন সাবেক সভাপতি রফিক উদ্দিন বাবুল (৮ ভোট), বর্তমান সভাপতি  সরওয়ার আলম শাহীন (৫), সাবেক সভাপতি রফিকুল ইসলাম (৩) ও সাবেক সভাপতি এড. আবদুর রহিম (৩) ভোট। সহ-সভাপতি পদে যৌথভাবে নির্বাচিত হয়েছেন সাইফুর রহিম শাহীন (১৪) ও হুমায়ুন কবির জুশান (১৪ ভোট) নির্বাচিত হয়েছেন। এতে লটারির মাধ্যমে দুজন ১ বছর করে দায়িত্ব পালন করার সুযোগ পেয়েছেন।  হুমায়ুন কবির জুশান প্রথম বছর এবং সাইফুর রহিম শাহীন পরবর্তী বছর দায়িত্ব পালন করবেন। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন বর্তমান সাধারণ সম্পাদক  কমরুদ্দিন মুকুল (২৩ ভোট)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন এ এইচ সেলিম উল্লাহ (৫ ভোট) ও রতন কান্তি দে (৫ ভোট)।  সহ- সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আমানুল হক বাবুল (১৭ ভোট) ভোট তার প্রতিদ্বন্দ্বী ছিলেন জসিম উদ্দিন চৌধুরী (১৩ ভোট)
অন্য নির্বাচিতরা হলেন,  সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরী (২২ ভোট), তার প্রতিদ্বন্দী ছিলেন আমিনুল হক আমিন ( ১০) সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কাজী হুমায়ুন কবির বাচ্চু (বিনা প্রতিদ্বন্দ্বিতায়)। দপ্তর সম্পাদক মাহমুদুল হক বাবুল (২৪ ভোট) তার প্রতিদ্বন্দী ছিলেন স ম গফুর (৭ ভোট )। কার্যকরী সদস্য নির্বাচিত হয়েছেন হানিফ আযাদ (২৬ ভোট ) , ফারুক আহমদ ( ২২ ভোট), ওবাইদুল হক আবু (১৯ ভোট ), নুর মুহাম্মদ শিকদার ( ১৮ ভোট)। সত্যতা নিশ্চিত করে প্রধান নির্বাচন কমিশনার নুরুল আমিন সিদ্দিক জানান, প্রশাসনের সহযোগীতায় অত্যন্ত সুন্দর পরিবেশে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন হয়েছে। এই নির্বাচন উখিয়া প্রেসক্লাবের ইতিহাসে অনুকরণীয় হয়ে থাকবে।
এদিকে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নবনির্বাচিত সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুল বলেন, আগামী দুইবছর সদস্যদের প্রত্যাশা অনুযায়ী কাজ করার চেষ্টা করবে নবনির্বাচিত কমিটি।  একইসঙ্গে বিভিন্ন কর্মকাণ্ড সম্পাদনে সকলের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন তিনি। নবনির্বাচিত সভাপতি এস.এম আনোয়ার হোসেন ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, নবগঠিত কমিটি ক্লাবের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাবে। এই সম্মাননার মধ্য দিয়ে আমাদের দায়িত্ব আরও বেড়ে গেলো। সবার ভালো পরামর্শগুলো কাজে লাগানোর চেষ্টা করবো এবং ঐক্যবদ্ধভাবে সৌহার্দ পূর্ণ পরিবেশে সকলের মিলে কাজ করার ঘোষণা দিয়ে একইসঙ্গে ভবিষ্যতে চলার পথে ভুল ধরিয়ে দেওয়ার আহ্বান জানিয়ে তিনি সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।
এর আগে দিন ব্যাপী ভোটের কার্যক্রম কার্যক্রম পরিদর্শন করেন, উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজামুদ্দিন আহমেদ, উখিয়া থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) আহমেদ সনজুর মোর্শেদ, এনএসআই, ডিএসবি সহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা।

আরো সংবাদ