উখিয়ায় ইয়াবাসহ ৪ রোহিঙ্গা আটক - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০২০-১২-২৮ ১৪:৩১:৪৯

উখিয়ায় ইয়াবাসহ ৪ রোহিঙ্গা আটক

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ায় ১ লাখ ২০ হাজার ইয়াবাসহ ৪ রোহিঙ্গাকে আটক করেছে বিজিবি। সোমবার (২৮ ডিসেম্বর) ভোরে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের বাগানপাড়া ফিশারী ঘাট এলাকায় এ অভিযান চালানো হয় বলে জানান বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।
আটকরা হল, উখিয়ার কুতুপালংয়ের ১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এফ-৩ ব্লকের মৃত নুরুল বশরের ছেলে মোহাম্মদ সৈয়দ (৩৭), একই ক্যাম্পের এফ-১২ ব্লকের মৃত জাহিদ হোসেনর ছেলে এনায়েতুর রহমান (২১) ও সি-১৩ ব্লকের মৃত সুলতান আহমেদের ছেলে মোহাম্মদ জুবায়ের (২০) এবং কুতুপালংয়ের ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-১১ ব্লকের মৃত শামসুর রহমানের ছেলে নুর আলম (৩০)।
এ নিয়ে লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, সোমবার ভোরে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান আসার খবরে বিজিবির রেজুআমতলী বিওপি’র একটি দল উখিয়ার রাজাপালং ইউনিয়নের বাগানপাড়া ফিশারী ঘাট এলাকায় অবস্থান নেয়। এক পর্যায়ে মিয়ানমার সীমান্ত দিক থেকে পায়ে হেঁটে সন্দেহজনক ৪ জন লোককে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার জন্য নির্দেশ দেয়। এতে লোকগুলো দৌঁড়ে পালানোর চেষ্টা করলেও বিজিবির সদস্যরা ধাওয়া দিয়ে আটক করতে সক্ষম হয়। পরে তাদের শরীর তল্লাশী করে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ১ লাখ ২০ হাজার ইয়াবা পাওয়া যায়। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান লে. কর্নেল আলী হায়দার। পরে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আইনগত ব্যবস্থা নিতে ইয়াবাসহ উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য, চলতি বছরের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত শুধুমাত্র কক্সবাজার ৩৪ বিজিবির সদস্যরা ৩৪ লাখ ৮৩ হাজার ৯৩২ ইয়াবাসহ ২৮৫ জন আসামীকে আটক করেছে।

আরো সংবাদ