উখিয়ায় দেড় লাখ ইয়াবাসহ রোহিঙ্গা কারবারি আটক - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-১১-১৯ ০৮:৩৭:৩২

উখিয়ায় দেড় লাখ ইয়াবাসহ রোহিঙ্গা কারবারি আটক

তারেক আজিজ উখিয়া : কক্সবাজারের উখিয়ায় দেড় লাখ ইয়াবাসহ মিজান (২১) নামের এক রোহিঙ্গা মাদক কারবারিকে আটক করা হয়েছে বলে দাবি করছে র‌্যাব। উখিয়ার মনখালীতে মেরিন ড্রাইভ সড়কের ছোট বাইল্যাখালি এলাকায় ১৯ নভেম্বর  ভোর রাতে অভিযান চালিয়ে তাঁকে আটক করা হয়।

র‌্যাব-১৫-এর সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী আজ সকাল সাড়ে ১০টায় দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

আটক মিজান কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

এএসপি আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী দাবি করেন, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাবের একটি টিম জানতে পারে, কতিপয় মাদক কারবারি কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ রোডের ছোট বাইল্যাখালি ব্রিজের উপর ইয়াবা ক্রয়-বিক্রয়ের উদ্দেশে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‍্যাবের একটি দল ওই স্থানে অভিযান চালায়। র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে বস্তাসহ দৌঁড়ে পালিয়ে যাওয়ার সময় মিজান নামের এক রোহিঙ্গাকে আটক করা হয়।

পালানোর কারণ জিজ্ঞাসা করলে সন্তোষজনক কোনো জবাব দিতে পারেননি মিজান। এ সময় র‍্যাব সদস্যদের কাছে তার আচরণ সন্দেহজনক মনে হয়। পরে ওই ব্যক্তির হেফাজতে থাকা বস্তা তল্লাশি করে এক লাখ ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

শেখ সাদী আরও দাবি করেন, জিজ্ঞাসাবাদ করা হলে মিজান স্বীকার করেন দীর্ঘদিন ধরে টেকনাফের সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছেন তিনি। আটক ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

আরো সংবাদ