উখিয়ায় বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০৩-০৯ ১১:৫৩:০৩

উখিয়ায় বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত

উখিয়া প্রতিনিধি : উখিয়ায় বিজিবির সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত হয়েছে।এসময় ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে অস্ত্র ও ইয়াবা। সোমবার ভোরে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের রহমতের বিল সীমান্তে এ ঘটনা ঘটে বলে জানান বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল আলী হায়দার আজাদ আহমদ।

নিহত মো. জুবায়ের মিয়া (২২) টেকনাফের লেদা নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের এ-ব্লকের ২৩৮ নম্বর কক্ষের বাসিন্দা মৃত ইউনুস আলীর ছেলে।

লে. কর্ণেল আলী হায়দার বলেন, সোমবার ভোর রাতে মিয়ানমার থেকে উখিয়ার রহমতের বিল সীমান্ত দিয়ে ইয়াবার বড় একটি চালান পাচার হয়ে আসার খবরে বিজিবির একটি দল অবস্থান নেয়। এক পর্যায়ে সীমান্তের শূণ্যরেখা অতিক্রম করে সন্দেহজনক ৪/৫ জন লোককে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার জন্য নির্দেশ দেয়। এসব লোকজন অতর্কিতভাবে বিজিবির সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। বিজিবির সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। এক পর্যায়ে গুলি ছুড়তে ছুড়তে লোকগুলো সীমান্তের শূণ্যরেখা অতিক্রম করে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। এতে বিজিবির ১ সদস্য আহত হয়েছে। ঘটনাস্থলে তল্লাশী করে পাওয়া যায় ২০ হাজার ইয়াবা, দেশিয় তৈরী ১ টি লম্বা বন্দুক ও ২ টি গুলি।

বিজিবির অধিনায়ক বলেন,  আহতদের উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক গুলিবিদ্ধ বক্তিকে মৃত ঘোষণা করেন। পরে হাসপাতালে তার লাশ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। উখিয়া থানা পুলিশের পরিদর্শক (ওসি) মর্জিনা আক্তার বলেন, বেলা ২ টার দিকে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

আরো সংবাদ