উখিয়ায় বন্দুকযুদ্ধে ৩ রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২০-০৭-০৯ ০৫:১৮:১৯

উখিয়ায় বন্দুকযুদ্ধে ৩ রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত

আমারী রিসোর্ট থেকে নারী পর্যটকের দেহ উদ্ধার

বিশেষ প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিনজন রোহিঙ্গা ইয়াবাকারবারি নিহত হয়েছে। এসময় তিন লাখ ইয়াবা, দুইটি দেশীয় তৈরী পাইপগান ও ৫ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।
আজ বৃহস্পতিবার (৯ জুলাই) ভোর রাত ৪টার দিকে কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের তুলাতলী জলিলের ঘোনা ব্রীজের পার্শ্বে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত রোহিঙ্গারা ইয়াবা কারবারিরা হলো, নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু কোনারপাড়া জিরো পয়েন্টে অবস্থানরত রোহিঙ্গা ক্যাম্পের মৃত জুলুর মুল্লুকের ছেলে নুর আলম (৪৫), উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-১এর জি/২৯ ব্লকের মো: গোরা মিয়ার ছেলে মো: হামিদ (২৫)ও উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের-২এর ডি-৪ ব্লকের মো: সৈয়দ হোসেনের ছেলে নাজির হোসেন (২৫)।

বিজিবি দাবি করছে, বন্দুকযুদ্ধের ঘটনায় ২ জন বিজিবির সদস্য আহত হয়েছে। তাদের উখিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কক্সবাজার ৩৪ বিজিবি’র অধিনায়ক লে.কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, সীমান্তের তুমব্রু বিওপির একটি টহলদল দেয়ার সময় দেখতে পায় যে মিয়ানমার থেকে পাহাড়ি পথে ১০/১২ জনের কিছু লোক বাংলাদেশ সীমান্তে প্রবেশ করে। এসময় বিওপির সদস্যরা তাদের চ্যালেঞ্জ করলে তাদের হাতে থাকা অস্ত্র দিয়ে বিজিবি সদস্যদের উপর গুলি করে। এসময় আত্মরক্ষার্থে বিজিবি’র সদস্যরাও পাল্টা গুলি করে। এক পর্যায়ে হামলাকারিরা পাহাড়ের জঙ্গলে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশী করে তিন লাখ ইয়াবা, দুইটি দেশীয় তৈরী পাইপগান ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করে। একই সাথে তিনজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষনা করে। এর আগে আহত অবস্থায় তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের পরিচয় নিশ্চিত করে বিজিবি। নিহতদের ময়না তদন্তের জন্য মৃতদেহ গুলো কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

আরো সংবাদ