উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম উদ্বোধন - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-১২-০৭ ১৪:১৬:৫৬

উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম উদ্বোধন

কমর উদ্দিন মকুল উখিয়া : করোনা মোকাবেলায় উন্নয়ন সংস্থা প্রান্তিক উন্নয়ন সোসাইটি এর বাস্তবায়নে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম উদ্বোধন করা হয়েছে। সোমবার (৭ ডিসেম্বর) সকালে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে অনুষ্ঠিত উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ মাহবুবুর রহমান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, করোনা চিকিৎসায় ডাক্তারদের আত্নবিশ্বাস বেড়েছে তবুও করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সবাইকে প্রস্তুত থাকতে হবে। বিশেষ অতিথি উখিয়া উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেন, প্রান্তিক এবং মেডগ্লোবালের এই অবদান উখিয়াবাসীর জন্য আশীর্বাদ হয়ে থাকবে। উখিয়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রঞ্জন বড়ুয়া রাজন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রান্তিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক আফম রেজাউল করিম (মিজান)।
প্রান্তিকের মানবিক সহায়তা কর্মসূচী’র প্রোগ্রাম কোর্ডিনেটর অনিমেষ বিশ্বাস অটল এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেডগ্লোবাল আইএনসি বাংলাদেশ এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ কমান্ডার এস এম ফেরদৌসুজ্জামান পিএসসি (অবঃ), উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মহি উদ্দিন মহিন, মেডিকেল অফিসার ডাঃ এহসান উল্লাহ সিকদার এবং প্রান্তিক মানবিক সহায়তা কর্মসূচী’র প্রোগ্রাম ম্যানেজার শাকিল আহমেদ প্রমুখ। ওই সময় বক্তারা বলেন, এই অক্সিজেন সরবরাহ সিস্টেমের মাধ্যমে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড আইসোলেশন ইউনিটে ১৬টি, অপারেশন থিয়েটারে ১টি এবং ৩টি কেবিনসহ মোট ২০ টি বেডে সার্বক্ষনিক অক্সিজেন সরবরাহ নিশ্চিত করা যাবে।

আরো সংবাদ