উপজেলা নির্বাচন: দলীয় প্রতীকে লড়বে বিএনপি - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৯-০৭ ১৯:৩৯:১৯

উপজেলা নির্বাচন: দলীয় প্রতীকে লড়বে বিএনপি

নিজস্ব প্রতিবেদক: বিএনপি উপজেলা নির্বাচনে দলীয় প্রতীকে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন  দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিরার রাতে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকের এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান ফখরুল ইসলাম। এর আগে বিকাল ৫টায় স্থায়ী কমিটির বৈঠক শুরু হয়। রাত সাড়ে ৭টায় দলের মহাসচিব বৈঠক থেকে বেরিয়ে সংবাদ সম্মেলন করেন।

তিনি বলেন, আগামী ১৪ অক্টোবর ৮টি উপজেলায় যে নির্বাচন হবে, সেই নির্বাচনে দলীয় প্রতীকে আমরা যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

আসামের নাগরিকপুঞ্জির বিষয়ে তিনি বলেন, বিজেপি নেতা ও মন্ত্রীদের বক্তব্যের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমরা মনে করি যে, এই ধরনের বক্তব্য কিছু উদ্দেশ্যপ্রণোদিত। দুর্ভাগ্যজনক হচ্ছে যে, সরকার এ ব্যাপারে নিরব থাকছেন।

সরকারি আধা সরকারি ও স্বায়েত্বশাসিত প্রতিষ্ঠানের উদ্ধৃত্ত অর্খ সরকারের নিয়ন্ত্রণের আনবে সরকারের এমন সিদ্ধান্তের বিষয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই থেকে এটাই প্রমাণিত হয়েছে আসলে সরকার অর্থনৈতিক দিক থেকেও দেউলিয়া হয়ে গেছে। এখন যেসব প্রতিষ্ঠানগুলোতে তাদের জমাকৃত উদ্ধৃত্ত আছে তা কখনো কেউ হাত দিতে হয়নি সরকার বলছে সেটা তারা বিভিন্ন প্রজেক্টে ব্যয় করতে চায়।

স্থায়ী কমিটির বৈঠকে বিএসএমএমইউতে চিকিৎসাধীন খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতিতে উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তার মুক্তি ও সুচিকিৎসার দাবি জানিয়েছে বলে জানান ফখরুল।

স্থায়ী কমিটি বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল ম্ঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

আরো সংবাদ