এতো পিয়াজ আসার পরেও কমছে না দাম - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০১৯-১২-০৯ ১০:৫৪:৫৪

 এতো পিয়াজ আসার পরেও কমছে না দাম

নিজস্ব প্রতিবেদক: মিয়ানমার থেকে আসা ১৬শ’ ৩৮ মেট্রিক টন (৪১ হাজার মণ) পেঁয়াজ ৮ ডিসেম্বর টেকনাফ স্থলবন্দরে খালাস করা হয়েছে। তবে মিয়ানমার থেকে রেকর্ড পরিমাণ পেঁয়াজ আমদানি হলেও বাজারে এখনও দাম কমেনি। অভিযোগ রয়েছে, ব্যবসায়ীরা অতিরিক্ত মুনাফার আশায় বাজারে পেঁয়াজের দাম বাড়িয়ে দিয়েছেন। টেকনাফে পেঁয়াজের কেজি ১৮০ টাকা। টেকনাফ স্থলবন্দরের শুল্ক কর্মকর্তা মো. আবছার উদ্দিন বলেন, রবিবার মিয়ানমার থেকে টেকনাফ স্থলবন্দর দিয়ে ১৬শ’ ৩৮ দশমিক ২৫৪ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। আরও পেঁয়াজের ট্রলার খালাসের অপেক্ষায় রয়েছে।[the_ad id=”36442″]

টেকনাফ শুল্ক বিভাগ জানায়, মিয়ানমার থেকে এ বন্দর দিয়ে চলতি মাসে ৭ হাজর ৮৩ মেট্রিক টন পেঁয়াজ এসেছে। নভেম্বর মাসে ২১ হাজার ৫৬০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। এছাড়া অক্টোবর মাসে ২০ হাজার ৮৪৩ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়। সেপ্টেম্বর মাসে আমদানি হয় ৩ হাজার ৫৭৩ দশমিক ১৪১ মেট্রিক টন পেঁয়াজ এবং আগস্ট মাসে এসেছে ৮৪ মেট্রিক টন পেঁয়াজ।

টেকনাফ স্থলবন্দর কর্তৃপক্ষ ইউনাইটেড ল্যান্ড পোর্টের ব্যবস্থাপক মো. জসিম উদ্দীন চৌধুরী বলেন, আগের তুলনায় মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি বেড়েছে।

আরো সংবাদ