বর্ষীয়ান রাজনীতিবিদ নজরুল ইসলাম চৌধুরী আর নেই - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০৭-০৮ ১৩:২৬:২২

বর্ষীয়ান রাজনীতিবিদ নজরুল ইসলাম চৌধুরী আর নেই

সংবাদ বিজ্ঞপ্তি : কক্সবাজারের বর্ষীয়ান রাজনৈতিক নেতা এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক নজরুল ইসলাম চৌধুরী আর নেই। তিনি বুধবার (৮ জুলাই) বিকাল ৩ টা ৪৫ মিনিটে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি… রাজেউন)।

এ তথ্য নিশ্চিত করেছেন নজরুল ইসলাম চৌধুরীর ছোট ভাই ও কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেসের মহাপরিচালক বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব এএম সিরাজুল ইসলাম।

নজরুল ইসলাম চৌধুরী ১ ছেলে ও ২ মেয়ের জনক। তিনি পেকুয়া উপজেলার মগনামার মরহুম মাওলানা ফজলুল হকের বড় ছেলে। তিনি দীর্ঘদিন ধরে কক্সবাজার শহরের কলাতলী এলাকায় বসবাস করে আসছেন। গত ২২ জুন দুপুরে শারীরিক অবস্থার অবনতি হলে বিকেল ৪ টার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরের দিন ২৩ জুন তার করোনা পজেটিভ শনাক্ত হয়। এরপর থেকে সদর হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। পরে তাকে সেখান থেকে তাকে কক্সবাজারের ইউনিয়ন হাসপাতালে স্থানান্তর করা হয়। মঙ্গলবার (৭ জুলাই) কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাব থেকে এই রিপোর্টে তার করোনা নেগেটিভ আসে।

পরিবার সূত্র জানিয়েছে, বুধবার (৮ জুলাই) রাত ১১ টায় বায়তুশ শরফ চত্বরে জানাজা শেষে বইল্যাপাড়া কবরস্থানে তাকে দাফন করা হবে। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৭৭ বছর।

পেকুয়া উপজেলার মগনামায় জন্মগ্রহণকারি নজরুল ইসলাম চৌধুরী ষাট্টের দশকের কক্সবাজার মহকুমার ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকের পাশাপাশি কক্সবাজার সরকারি কলেজ ছাত্র সংসদের ভিপি ছিলেন। এছাড়া ষাট্টের দশকের ছাত্র আন্দোলনের পাশাপাশি জেলায় আওয়ামীলীগ পূর্ণ:গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। মুক্তিযুদ্ধের সময় তিনি অন্যতম সংগঠক হিসেবে ভূমিকা রাখেন। বিভিন্ন সময় আওয়ামীলীগের নানা পর্যায়ের দায়িত্ব পালন করেছেন। তিনি কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে দীর্ঘ দিন দায়িত্বে ছিলেন।

আরো সংবাদ