কক্সবাজারে আরেক ভূঁয়া সংবাদকর্মী আটক - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২০-০৩-১১ ১০:১৭:৩৪

কক্সবাজারে আরেক ভূঁয়া সংবাদকর্মী আটক

কক্সবাজারে আরেক ভূঁয়া সংবাদকর্মী আটক

নিজস্ব প্রতিবেদক : ইয়াবা ব্যবসাকে আড়াল করতে টাকার বিনিময়ে অনলাইন টিভি ও অনলাইন নিউজ পোর্টালের সংবাদকর্মী পরিচয়ে চাঁদাবাজি, সাধারণ মানুষকে হুমকি, প্রতারণাসহ বিভিন্ন অভিযোগে সাখাওয়াত হোসেনকে আটক করেছে পুলিশ। ১১ মার্চ দুপুরে কক্সবাজার শহরের বৈদ্যঘোনা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটক সাখাওয়াত টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ড দক্ষিণ শীলখালী চৌকিদার পাড়ার নুরুল কবির প্রকাশ বাদশা মিয়ার ছেলে।
সূত্র জানিয়েছে, ২০১৭ সালে কুমিল্লা জেলা পুলিশের হাতে বিপুল পরিমাণ ইয়াবাসহ আটক হয়েছিল শাখাওয়াত হোসেন লিটন নামের এই ভুয়া সাংবাদিক। যার মামলা নং- জিআর ৬২/৫৮৩। শাখাওয়াত সাংবাদিকতাকে ঢাল হিসেবে ব্যবহার করে চাঁদাবাজি, ইয়াবা ব্যবসা, মোটর সাইকেল চোর সিন্ডিকেটসহ বিভিন্ন অপকর্ম করে আসছিল। তার পুরো পরিবার ইয়াবা ব্যবসায় জড়িত। তার বড় ভাই বাহারছড়া ইউনিয়নের ৫ নাম্বর ওয়ার্ডের ইউপি সদস্য হুমায়ুন কবির। তিনিও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা গডফাদার।
জানাগেছে, ১০ মার্চ রাতে কক্সবাজার শহরের সমিতিপাড়ায় নিরীহ মানুষকে ইয়াবা ব্যবসায়ী বলে সংবাদ প্রকাশের হুমকি দিয়ে টাকা আদায়কালে জনরোষের শিকার হয়েছে সংবাদকর্মী নামধারী ৪ প্রতারক। তবে স্থানীয়রা জানান, গণধোলাইকালে সাখাওয়াত হোসেনসহ তিন চাঁদাবাজ কৌশলে পালালেও মনছুর আলম মুন্নাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে বিক্ষুব্ধ জনতা। ১০ মার্চ রাতে আটক হওয়া কথিত সংবাদকর্মী মনছুর আলম মুন্না নিজেকে মুভি বাংলা টিভির জেলা প্রতিনিধি দাবী করে। পালিয়ে বেড়াচ্ছে পতিতা ব্যবসায়ী জমিরসহ আরও ৪/৫ জন ভূয়া সংবাদকর্মী।

ভুক্তভোগী ছাবের সওদাগর, নুরুল আলম, এনামুল, এরফান, সুজন, সেলিম, বাদশা ও সাদ্দাম জানান, সংবাদকর্মী নামধারী একদল যুবক বিভিন্ন সময় এলাকার সাধারণ দোকানদার ইয়াবা ব্যবসায়ী বানিয়ে করে হয়রানী করে যাচ্ছে। বেশ কয়েকবার নিউজের ভয়ভীতি দেখিয়ে টাকা নিয়েছে। অনেকে মানসম্মান ক্ষুন্ন হবার ভয়ে টাকা দিয়েছে। এ ঘটনায় মুজাহিদ নামের একজন ভুক্তভোগী বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে।
এদিকে, মনছুর আলম মুন্নাকে থানায় নেয়া হলে বিভিন্নভাবে হয়রানী ও চাঁদাবাজির শিকার ১৩ জন ব্যক্তি (অভিযোগকারী) থানায় ভিড় করে। এর মধ্যে ৫ জন নারীও ছিল। তাদের মধ্যে অনেকের কাছ থেকে এনজিওতে চাকুরী দেয়ার নামে টাকা হাতিয়ে নেয় বলে অভিযোগ করা হয়।

কক্সবাজার সদর মডেল থানার ওসি অপারেশন মাসুম খান জানান, আটক মুন্না ও সাখাওয়াতের বিরুদ্ধে অপ-সাংবাদিকতার অভিযোগ রয়েছে। চাঁদাবাজিকালে জনগনের হাতে ধৃত ও গণপিটুনি শিকার হলে জনরোষ থেকে মুন্নাকে পুলিশ উদ্ধার করে। বুধবার দুপুরে আটক করা হয় সাখাওয়াতকে। তিনি আরও জানান, তাদের সাথে ইলেকট্রনিক মিডিয়ার একজন সংবাদকর্মীসহ আরো কয়েকজন গডফাদার রয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান ওসি অপারেশন।

আরো সংবাদ