কক্সবাজারে ইয়াবা লুটকারী মিজান বন্দুকযুদ্ধে নিহত - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২০-০৭-২০ ০৬:৪৬:০০

কক্সবাজারে ইয়াবা লুটকারী মিজান বন্দুকযুদ্ধে নিহত

আমারী রিসোর্ট থেকে নারী পর্যটকের দেহ উদ্ধার

বার্তা পরিবেশক : কক্সবাজার শহরের মাঝিরঘাট এলাকা থেকে বিপুল পরিমাণ ইয়াবা লুটকারী সে মিজান বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। ২০ জুলাই ভোরে শহরের খুরুশকুল ব্রীজ এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনাটি ঘটে। মিজান কক্সবাজার শহরের টেকপাড়া এলাকার জজ বাবুলের ছেলে বলে জানা গেছে। কক্সবাজার সদর থানার ওসি শাহজাহান কবির ঘটনাটি নিশ্চিত করে জানান, মিজান একজন চিহ্নিত ইয়াবা কারবারি। ৮ ফেব্রুয়ারি মাঝির ঘাট এলাকা থেকে বিপুল পরিমাণ ইয়াবা লুটের ঘটনায় মিজান জড়িত রয়েছে। লুটের পর থেকে মিজান পলাতক ছিল। এক পর্যায়ে সে ভারত চলে যায় কৌশলে। সর্বশেষ ১৭ জুলাই বেনাপোলের ইমেগ্রেশন পুলিশ মিজানকে আটক করে কক্সবাজার জেলা পুলিশকে অবগত করে। পুলিশের একটি টিম গিয়ে মিজানকে কক্সবাজার নিয়ে এসে তার স্বীকারোক্তি মোতাবেক ২০ জুলাই ভোরে মাঝিরঘাটস্থ খুরুশকুল ব্রীজ এলাকায় লুট হওয়া ইয়াবা গুলো উদ্ধারে যায় সদর থানা পুলিশ ও ডিবি পুলিশ।

মিজানকে নিয়ে ইয়াবা উদ্ধারে গেলে পূর্ব থেকে উৎপেতে থাকা তার সহযোগিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। ইয়াবা কারবারিদের এলোপাতাড়ি গুলিতে পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে। ওসি শাহজাহান কবির আরও বলেন, মাদক কারবারিরা গুলি ছুঁড়ে মিজানকে ছিনিয়ে নেয়া চেষ্টাকালে গুলিবিদ্ধ হয় মিজান। এসময় পুলিশের পাল্টা গুলিতে সহযোগিরা পালিয়ে যায়।
ঘটনাস্থল থেকে ১০ হাজার ইয়াবা, একটি দেশীয় বন্দুক ও এক রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। আর গুলিবিদ্ধ মিজানকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে আনলে ডাক্তার তাকে মৃত বলে জানায়। গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়। মিজানের বিরুদ্ধে বেশ কয়েকটি ইয়াবার মামলা রয়েছে বলে নিশ্চিত করেছেন সদর থানার ওসি শাহজাহান কবির।

আরো সংবাদ