কক্সবাজারে ঈদে মিলাদুন্নবী (সা:) উপলক্ষে শোভাযাত্রা - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-১০-৩০ ০৯:১০:২৫

কক্সবাজারে ঈদে মিলাদুন্নবী (সা:) উপলক্ষে শোভাযাত্রা

বার্তা পরিবেশক : কক্সবাজারে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বিশাল জশনে জুলুস অনুষ্ঠিত হয়েছে। ৩০ অক্টোবর শুক্রবার সকাল সাড়ে ৯ টায় এক শোভাযাত্রায় অংশ নেন কয়েক হাজার মুসল্লি। এ সময় ফ্রান্সে ইসলাম ধর্মের মহানবীর অবমাননার তীব্র নিন্দা জানান তারা। সেই সঙ্গে দেন শান্তি ও সৌহার্দ্যের বার্তা।

ঘোর অমানিশায় তিনি এসেছিলেন আলোর দিশারী হয়ে। আইয়ামে জাহেলিয়াতের অবসান হয় তার আগমনে। ১২ই রবিউল আউয়াল তাই বিশ্বব্যাপী মুসলমানদের জন্য ভীষণ তাৎপর্যপূর্ণ। পবিত্র ঈদে মিলাদুন্নবীর মাহফিল ও জশনে জুলুসের আয়োজনে কক্সবাজারে অংশ নেন কয়েক হাজার মুসল্লি। করোনা মহামারির মধ্যে সব আনুষ্ঠানিকতায় ছিল স্বাস্থ্যবিধি মানার চেষ্টা। শহরের নুনিয়ারছড়া রাস্তার মোড় থেকে এক বর্ণাঢ্য জশনে জুলুস বের করে আহলে সুন্নাত ওয়াল জামাত। জশনে জুলুসটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। জশনে জুলুসের নেৃতৃত্ব দেন আহলে সুন্নাত ওয়াল জামাতের সভাপতি ও পৌর মেয়র মুজিবুর রহমান এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুল ইসলাম চিশতী।

এসময় ফ্রান্সে হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহে ওয়াসাল্লামকে অবমাননার তীব্র নিন্দা ও প্রতিবাদ ছিল ধর্মপ্রাণ মুসল্লিদের কণ্ঠে। ধর্মপ্রাণ মুসল্লিরা জানান, সারাবিশ্বে মুসলমানরা একই সূত্রে গাঁথা। সেজন্য নবীপ্রেমিরা একত্রিত হয়েছে। তার আদর্শে অনসুরণ করে আমাদের জীবন পরিচালিত করতে হবে। জড়তা, কুসংস্কার ও বিভেদ থেকে হেদায়েতের পথ দেখিয়েছেন রাসূল সাল্লাল্লাহু আলাইহে ওয়াসাল্লাম। সেই আদর্শেই জীবন গড়ার আহ্বান সবার।

আরো সংবাদ