কক্সবাজারে করোনা টিকা প্রয়োগ কার্যক্রম শুরু - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২১-০২-০৭ ১২:০২:৩২

কক্সবাজারে করোনা টিকা প্রয়োগ কার্যক্রম শুরু

বিশেষ প্রতিবেদক :  কক্সবাজারে শুরু হয়েছে করোনার টিকা প্রয়োগ কার্যক্রম। সারাদেশের ন্যায় কক্সবাজার জেলায়ও রবিবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক। কক্সবাজার জেলা সদর হাসপাতালে অনুষ্ঠিত টিকাদান কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া প্রমুখ।
জেলায় প্রথম টিকা গ্রহণ করেন কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমেদ চৌধুরী।

এর আগে শনিবার রাতে সিভিল সার্জন ডা. মাহুুবুর রহমান জানিয়েছিলেন, সদর উপজেলা ছাড়া জেলার বাকী ৭টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং রামু সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে আগামী ৮ বা ৯ ফেব্রুয়ারী থেকে করোনার টিকা প্রয়োগ কার্যক্রম শুরু হবে।

জানাগেছে, ৬ ফেব্রুয়ারী জেলা ইপিআই স্টোর থেকে নির্ধারিত তাপমাত্রা বজায় রেখে করোনার ভ্যাকসিনগুলো বিভিন্ন উপজেলা ও রামু সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে প্রেরণ করা হয়।

সিভিল সার্জন অফিস সূত্রে জানাগেছে, জেলায় করোনার ভ্যাকসিন নিতে সরকারের ১৫ ক্যাটাগরীর তালিকা থেকে জেলায় প্রায় ৩৯ হাজার জনের তালিকা তৈরি করা হয়। এরমধ্যে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত কক্সবাজার সদর উপজেলায় রেজিষ্টেশন করেন ১ হাজার ব্যক্তি। এর আগে গত ৩১ জানুয়ারী দেশে করোনার টিকা বিতরণের অংশ হিসেবে কক্সবাজার জেলায় পৌঁছে ৮৪ হাজার করোনা ভাইরাসের টিকা।

উল্লেখ্য, ৩১ জানুয়ারি সকাল সাড়ে ৯টার দিকে বেক্সিমকো ফার্মার একটি কাভার্ড ফ্রিজার ভ্যানে করে এসব টিকা এসে পৌঁছায়। কক্সবাজার জেলা ইপিআই সেন্টারে টিকা নিয়ে কাভার্ড ভ্যানটি এসে পৌঁছালে কক্সবাজারের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান এই টিকা গ্রহন করেন। ৮৪ হাজার টিকা জেলার ৪২ হাজার জনকে ২ ডোজ করে দেয়া হবে।

আরো সংবাদ