কক্সবাজারে চলছে কড়াকড়ি লকডাউন - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২০-০৬-১১ ১৩:১৩:১৩

কক্সবাজারে চলছে কড়াকড়ি লকডাউন

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় রেড জোন ঘোষিত কক্সবাজার পৌর এলাকায় ৬ষ্ট দিনের মত লকডাউন চলছে। তবে অন্যদিনের চেয়ে আজকে শহরে প্রধান সড়কসহ বিভিন্ন সড়ক ও উপসড়কে কিছু সংখ্যক যানবাহন চলাচল এবং দোকানপাট খোলা থাকলেও কড়াকড়িভাবে চলছে লকডাউনের কার্যক্রম। তবে প্রতি বৃহস্পতিবার ও রোববার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কাঁচা বাজারসহ অন্যান্য দোকানপাট খোলার রাখার বিষয়ে প্রশাসনের নিদের্শনা থাকায় বিভিন্ন স্থানে জনসমাগম বৃদ্ধি পেয়েছে বলে জানাগেছে। এতে মারাত্নক  স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে কক্সবাজার।

লকডাউন বাস্তবায়নে আজ ১১ জুন জেলা প্রশাসনের পাশাপাশি মাঠ পর্যায়ে তৎপর রয়েছে কক্সবাজার পৌর আওয়ামী লীগের স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা। লকডাউনের নির্দেশনা না মেনে কক্সবাজার শহরের কয়েকটি এলাকায় কিছু সংখ্যক দোকানপাট খোলা রাখার অভিযোগে প্রশাসনের ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে অভিযুক্তদের বিরুদ্ধে জরিমানা করা হয়েছে। পাশাপাশি লকডাউন বাস্তবায়নে পুলিশসহ আইন-শৃংখলা বাহিনীর পাশাপাশি মাঠে তৎপর রয়েছে সেনাবাহিনীর সদস্যরা। এদিকে প্রশাসনকে সহযোগিতা করতে মাঠে কাজ করছে কক্সবাজার পৌর আওয়ামী লীগের স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা। সংগঠনটি পৌর এলাকার ১২ টি ওয়ার্ডে ৩৬টি টিম গঠন করে লকডাউন বাস্তবায়নে তৎপরতা চালিয়ে যাচ্ছে। এসব টিমের সদস্যরা লকডাউন বাস্তবায়নে তৎপরতা চালানো পাশাপাশি সন্দেহভাজন করোনা রোগীদের নমুনা সংগ্রহে স্বাস্থ্য কর্মীদের সহযোগিতার কাজ অব্যাহত রেখেছে।

এছাড়া জেলায় রেড জোন ঘোষিত টেকনাফ পৌর এলাকা, উখিয়ার কোটবাজার ও কুতুপালং স্টেশন, চকরিয়া পৌর এলাকা ও ডুলহাজারা ইউনিয়নেও লকডাউন চলছে কড়াকড়িভাবে। রেড জোন ঘোষিত কক্সবাজার পৌর এলাকায় আগামী ২০ জুন এবং জেলার অন্যান্য এলাকায় ২১ জুন পর্যন্ত এ লকডাউন অব্যাহত থাকবে বলে জানিয়েছে প্রশাসনের সংশ্লিষ্টরা।

আরো সংবাদ