কক্সবাজারে নতুন করোনা রোগী ৬৬ জন - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২০-০৫-৩১ ১২:২০:৪১

কক্সবাজারে নতুন করোনা রোগী ৬৬ জন

নিজস্ব প্রতিবেদক  : কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ২৫৮ জন নমুনা পরীক্ষায় ৭০ জন করোনা শনাক্ত হয়েছে। এতে নতুন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৬৬ জন। অপর ৪ জন আক্রান্ত রোগীর ফলোআপ রিপোর্ট। নতুন শনাক্তের মধ্যে কক্সবাজার সদরে রয়েছে ৩৫ জন, উখিয়া উপজেলার ১২ জন, টেকনাফ উপজেলার ১১ জন, মহেশখালী উপজেলার ১ জন, রামু উপজেলার ২ জন, চকরিয়া উপজেলার ২ জন, পেকুয়া উপজেলার ১ জন, নাইক্ষ্যংছড়ি ১ জন, লামার ১ জন রয়েছে। ৩১ মে রোববার বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া।

এদিকে গত ৬০ দিনে মোট ৬৭৬৫ জন সন্দেহভাজন রোগীর করোনা ভাইরাস টেষ্ট করা হয় কক্সবাজার মেডিকেল কলেজে স্থাপিত ল্যাবে। তার মধ্যে ৭৮১ জনের রিপোর্ট করোনা পজিটিভ পাওয়া যায়। এতে কক্সবাজার জেলার রয়েছে ৭০৫ জন। এর মধ্যে মহেশখালীতে ৩২ জন, টেকনাফে ৩২ জন, উখিয়ায় ৯৮ জন, রামু ২৭ জন, চকরিয়ায় ১৫৯ জন, কক্সবাজার সদরে ২৮৬ জন, কুতুবদিয়ায় ২ জন এবং পেকুয়ায় ৩৯ জন রয়েছে। এর সাথে রোহিঙ্গা ক্যাম্পের ৩০ জন। অন্যান্যরা কক্সবাজার জেলার নিকটবর্তী বান্দরবান জেলার বাসিন্দা এবং চট্টগ্রামের সীতাকুঞ্জ, লোহাগাড়া ও সাতকানিয়ার বাসিন্দা।

কক্সবাজার জেলা প্রশাসনের দেয়া তথ্য মতে, ইতিমধ্যে করোনায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন কক্সবাজার জেলায় মোট ১৪২ জন। আর মৃত্যু বরণ করেছেন ১১ জন। এর মধ্যে সদর উপজেলায় সুস্থ হয়েছেন ২২ জন, মৃত্যুবরণ করেছেন ৯ জন, রামু উপজেলায় সুস্থ ২ জন, মৃত্যু ১ জন, চকরিয়ায় সুস্থ ৭০ জন, মৃত্যু ১ জন, পেকুয়ায় সুস্থ ২১ জন, মহেশখালীতে ২জন, উখিয়া ও রোহিঙ্গা ক্যাম্পে সুস্থ ৭ জন ও টেকনাফে সুস্থ ৮ জন।

আরো সংবাদ