কক্সবাজারে শিশু ধর্ষণের দায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ড - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-১১-২৬ ১৪:০৬:৪৭

কক্সবাজারে শিশু ধর্ষণের দায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের কুতুবদিয়ায় ২০১৭ সালে এক শিশুকে ধর্ষণের দায়ে নাছির উদ্দিন প্রকাশ আশেক নামের এক ব্যক্তিকে সশ্রম যাবজ্জীবন কারাদন্ড ও এক লক্ষ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। ২৬ নভেম্বর বৃহস্পতিবার কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ জজ) জেবুন্নেসা আয়েশা এ রায় প্রদান করেন। রায়ে অর্থদন্ড অনাদায়ে আরও এক বছর কারাদন্ডাদেশ দিয়েছেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি এডভোকেট সৈয়দ মোহাম্মদ রেজাউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত আসামীর নাম নাছির উদ্দিন প্রকাশ আশেক, তার পিতার নাম মোঃ শামসুল আলম। ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধিত ২০০৩) এর ৯ (১) ধারা অনুযায়ী বিজ্ঞ বিচারক এ সাজা প্রদান করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণ হলো, ২০১৭ সালের ৬ ডিসেম্বর কুতুবদিয়া উপজেলার দক্ষিণ ধুরুং ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বৈদ্যার পাড়ার এক শিশু কন্যাকে সাজাপ্রাপ্ত আসামী নাছির উদ্দিন প্রকাশ আশেক ধর্ষন করে। এ ঘটনায় ধর্ষণের শিকার হিরামুক্তা’র পিতা বাদী হয়ে কুতুবদিয়া থানায় ২০১৭ সালের ৮ ডিসেম্বর একটি মামলা দায়ের করেন। যার মামলা নম্বর কুতুবদিয়া থানা ৬/২০১৭ ইংরেজি। নারী মামলা নম্বর : ১৩৮৩/২০১৮ ইংরেজি।

রায়ে অর্থদন্ড আদায়ের জন্য সাজাপ্রাপ্ত আসামী নাছির উদ্দিন প্রকাশ আশেকের স্থাবর ও অস্থাবর সম্পত্তি ক্রোক ও বাজেয়াপ্ত করতে জেলা কালেক্টর (ডিসি) কে নির্দেশ দেয়া হয়েছে। আসামীর সম্পত্তি প্রকাশ্যে বিক্রি করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২’তে জমা দিতে বলা হয়েছে। এ টাকা ক্ষতিপূরণ বাবদ ধর্ষণের শিকার ভিকটিমকে প্রদান করতে রায়ে উল্লেখ করা হয়েছে।

আরো সংবাদ