করোনায় একদিনে আরও ৪৫ মৃত্যু : নতুন শনাক্ত ৩২৪৩ - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২০-০৬-১৯ ১৫:০৬:০৫

করোনায় একদিনে আরও ৪৫ মৃত্যু : নতুন শনাক্ত ৩২৪৩

কক্সবাজার ডেস্ক :  দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণে ৪৫ জনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত হয়েছেন ৩ হাজার ২৪৩ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ হাজার ৩৮৮ জনের, মোট শনাক্ত হয়েছেন ১ লাখ ৫ হাজার ৫৩৫ জন। গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ৭৮১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪২ হাজার ৯৪৫ জন। আজ শুক্রবার (১৯ জুন) করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইল বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৩২ জন পুরুষ, ১৩ জন মহিলা। তিনি বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ হাজার ৩২৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৪৫টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ৮২ হাজার ৫৪৮টি। করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয় বুলেটিনে।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান শহর থেকে করোনাভাইরাস বিশ্বের ২১৫টি দেশে ছড়িয়ে পড়েছে। বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন সাড়ে ৮৬ লাখ মানুষ। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৬ হাজার। তবে বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ্য হয়েছেন ৪৫ লাখ মানুষ। বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরো সংবাদ