ক্যাম্পে সন্ত্রাস দমনে কাজ করছে ১৫ আনসার ব্যটালিয়ন - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-১০-০৬ ১১:১৯:২৬

ক্যাম্পে সন্ত্রাস দমনে কাজ করছে ১৫ আনসার ব্যটালিয়ন

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়া কুতুপালং রোহিঙ্গা শিবিরে সন্ত্রাস দমন অভিযানে দায়িত্ব পালন করে আসছে ১৫ আনসার ব্যাটালিয়নের সদস্যরা। তারই ধারাবাহিকতায় গত ৩ অক্টোবর দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে উখিয়া কুতুপালং শরণার্থী শিবিরের ক্যাম্প ইনর্চাজ খলিলুর রহমান নেতৃত্বে যৌথ অভিযান চালিয়ে ২ রোহিঙ্গাকে আটক করা হয়। এ সময় তল্লাশি চালিয়ে তাদের কাছ থেকে ১টি দেশীয় কাটা বন্দুক ও ২০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। আটককৃতদের অস্ত্র ও ইয়াবা বহনের অপরাধে উখিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

ক্যাম্পে সন্ত্রাস দমনে কাজ করছে ১৫ আনসার ব্যটালিয়ন

উক্ত সন্ত্রাস দমন অভিযানে আনসার ব্যাটালিয়নের পক্ষ থেকে অংশগ্রহণ করেন পিসি মো. ইউছুফ আলী, হাবিলদার মো. সুজাত আলী, নায়েক মো. মজিবুর রহমান, ল্যাঃ নাঃ মো. গোলাম মোস্তাফা, ল্যাঃ নাঃ মোহাম্মদ আলী, ব্যাটালিয়ন আনসার যথাক্রমে মো. নুরু মিয়া, মো. আফজাল হোসেন, মো. লুৎফর রহমান, আমির আহাম্মদ, মো. আব্দুল কুদ্দুস, মো. সোহেল রানা, ও মো. জাকির হোসেন।

অভিযানে অংশগ্রহণকারি পিসি মো. ইউছুফ আলী জানান, ক্যাম্প ইনর্চাজ খলিলুর রহমানের নেতৃত্বে সেনা বাহিনী, পুলিশ ও এপিবিএনসহ ১২ জন ব্যাটালিয়ন আনসারের ১টি চৌকষ যৌথ টিম কুতুপালং শরণার্থী শিবির ক্যাম্পের মধুর ছড়ায় যৌথ অভিযান পরিচালনা করে। ওই সময় স্বসস্ত্র সন্ত্রাসী অভিযানের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টিমের সদস্যরা এগিয়ে এসে ২ রোহিঙ্গাকে আটক করতে সক্ষম হয়। পরে তল্লাশি চালিয়ে তাদের কাছ থেকে ১টি দেশীয় কাটা বন্দুক ও ২০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। আটককৃতদের অস্ত্র ও ইয়াবা বহনের অপরাধে উখিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আরো সংবাদ