খরুলিয়ায় চাঁদা না পেয়ে ২ জনকে কুপিয়েছে চাঁদাবাজরা - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০২০-০৫-১৬ ০৬:০৬:০৪

খরুলিয়ায় চাঁদা না পেয়ে ২ জনকে কুপিয়েছে চাঁদাবাজরা

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজার সদরের খরুলিয়ায় চাঁদা না পেয়ে ২ জনকে কুপিয়ে গুরুতর আহত করেছেন একটি চাঁদাবাজ চক্র। আহতদের উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। ১৫ মে দুপুরে কক্সবাজার সদর উপজেলার দরগাহ মকবুল সওদাগর পাড়ায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মকবুল সওদাগর পাড়ার বাসিন্দা মৃত গুরা মিয়ার ছেলে জসিম উদ্দিন বাবুল (৫০) ও একই এলাকার মৃত. ফজল আহমদের ছেলে আব্দুল আজিজ (৪৫)। এ ঘটনাকে কন্দ্রে করে স্থানীয়দের মাঝে আতংক ছড়িয়ে পড়েছে।

জানাগেছে, কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মকবুল সওদাগর পাড়ার বাসিন্দা মৃত গুরা মিয়ার ছেলে জসিম উদ্দিন বাবুল নিজ জমি থেকে মাটি নিয়ে ইটভাটায় দেন। এতে লোভে পড়ে নাজমুল হক, সাজেদুল হক ও জিশানসহ একটি সংঘবদ্ধ চাঁদাবাজ চক্র জসিমের কাছ থেকে চাঁদা দাবী করে আসছিলেন। এতে জসিম নিরুপায় হয়ে ২ দফা তাদেরকে চাঁদা দিয়েছেন। পরে আরও মোটা অংকের চাঁদা করলে এতে জসিম অপরাগতা প্রকাশ করলে সন্ত্রাসী কায়দায় জসিম ও আজিজের উপর বেপরোয়া হামলা চালিয়ে গুরুতর আহত করেছেন ওই চাঁদাবাজ চক্র। ঘটনার পরে ওই চাঁদাবাজ চক্রটি সন্ত্রাসী স্টাইলে এলাকায় অস্ত্রের মহড়া দিয়ে ফাঁকা গুলি বর্ষণ করেন। যা  ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়।

স্থানীয়রা জানিয়েছেন, মহামারি করোনা ভাইরাস ও পবিত্র  রমজান মাসে ওই চক্রটি  চাঁদার দাবীতে প্রকাশ্যে এলাকায় অস্ত্রের মহড়া দিয়ে ফাঁকা গুলি বর্ষণ করছেন। ওই চাঁদাবাজদের বিরুদ্ধে অস্ত্র আইনের মামলা আদালতে বিচারধীন রয়েছে। শুধু তাই নয়, তাদের বিরুদ্ধে দিনদুপুরে মানুষ হত্যার অভিযোগও রয়েছে। অবৈধ অস্ত্র উদ্ধার ও সংগঠিত ঘটনাটি তদন্ত পূর্বক চাঁদাবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য কক্সবাজারের পুলিশ সুপারসহ সংশ্লিষ্টদের কাছে আবেদন জানিয়েছেন স্থানীয়রা।

আরো সংবাদ