খালেদা জিয়া প্যারেলে আবেদন করলে বিবেচনা করা হবে: কাদের - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২০-০২-১৬ ১৯:২৬:১৩

খালেদা জিয়া প্যারেলে আবেদন করলে বিবেচনা করা হবে: কাদের

নিউজ ডেস্ক:  কারাবন্দি খালেদা জিয়ার জামিনের জন্য প্যারোলের আবেদন করা হলে শর্ত বিবেচনায় বিষয়টি ভাবা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার (১৬ ফেব্রুয়ারি) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলন কক্ষে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। খবর বাসস।

ওবায়দুল কাদের বলেন, ‘খালেদা জিয়ার মুক্তির বিষয়টি সরকারের বিষয় নয়, এটি আদালতের বিষয়। তবে তারা (বিএনপি) প্যারোলে মুক্তির জন্য আবেদন করতে পারেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে আবেদন করলে সরকারি বিধিবিধান অনুসারে বিবেচনা করা হবে।’

খালেদা জিয়ার জামিন নিয়ে বিএনপি দ্বিমুখী আচরণ করছে- এমন অভিযোগ করে তিনি বলেন, খালেদা জিয়ার জামিন নিয়ে বিএনপির কোনো কোনো নেতা বলছেন, আন্দোলন করে তাদের নেত্রীকে মুক্ত করবেন। আবার কেউ বলছেন, তার শারীরিক অবস্থা বিবেচনায় নিয়ে মানবিক দৃষ্টিভঙ্গিতে প্যারোলে মুক্তি দেওয়া হোক।

খালেদা জিয়ার জামিন নিয়ে পর্দার অন্তরালে কিছু হচ্ছে না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি মহাসচিব তার চেয়ারপারসনের মুক্তির বিষয়ে আলোচনা করতে ফোন করতেই পারেন, এতে লুকোছাপার কিছু নেই।

আরো সংবাদ