খুরুশকুলে ট্রলার শ্রমিক জাহাঙ্গীর নিখোঁজের ঘটনাকে কেন্দ্র করে মালিক পক্ষকে হয়রানী - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০২-২৭ ০৮:৩৮:১৪

খুরুশকুলে ট্রলার শ্রমিক জাহাঙ্গীর নিখোঁজের ঘটনাকে কেন্দ্র করে মালিক পক্ষকে হয়রানী

বার্তা পরিবেশক: কক্সবাজার সদরের খুরুশকুল রাস্তার পাড়ায় ট্রলার শ্রমিক জাহাঙ্গীর আলম সাগরে নিখোঁজ হওয়ার ঘটনাকে কেন্দ্র করে একটি সংঘবদ্ধ চক্র ট্রলার মালিকের কাছ থেকে অনৈতিক সুবিধা নিতে মরিয়া হয়ে উঠে ছিলো। এ ঘটনায় ট্রলার মালিকের বিরুদ্ধে থানায় জিডি দায়ের করে। পাশাপাশি নানাভাবে হুমকি-ধমুকিসহ ভয়ভীতি প্রদর্শন করে ওই সংঘবদ্ধ চক্রটি। এতে ট্রলার মালিকের প্রায় ৩ থেকে ৫ লক্ষ টাকার মত ক্ষয়-ক্ষতি হয়েছে। পরে ট্রলার মালিক নিজ উদ্যোগে শ্রমিক জাহাঙ্গীরকে বাঁশখালী থেকে উদ্ধার করেছে। ট্রলার মালিক আনোয়ার হোসেন জানান, শেখ মুজিব এর ছেলে জাহাঙ্গীর আলম (২৭) আমাদের ট্রলারের মাধ্যমে সাগরে মাছ শিকারে গিয়েছিলো। পরে সে নিখোঁজ হওয়ার খবর পেয়ে আমরা সাঁড়াশি সন্ধান করে তাকে ২ দিন পরে বাঁশখালী থেকে উদ্ধার করি।

এ ঘটনায় জাহাঙ্গীর আলমের মা রাবিয়া বাদী কক্সবাজার সদর থানায় একখানা জিডি দায়ের করে। যার নং-১৩৪৮ তারিখ ২২ ফেব্রুয়ারী ২০২০ ইংরেজী। ওই সংঘবদ্ধ চক্রের মধ্যে ছিলো, শেখ মুজিবের স্ত্রী রাবিয়া বেগম, ফজলের স্ত্রী দিলদার বেগম, ফজলের ছেলে জসিম ও চৌফদন্ডী এলাকার ইমাম হোসেনের ছেলে শামসুল আলম (ভিকটিমের স্বমন্দী) সহ ৪/৫ জন। এদিকে ২৪ ফেব্রুয়ারি ট্রলার মালিকের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় দায়ের করা জিডিখানা ভিকটিমের মা রাবিয়া বেগম প্রত্যাহার করে নেয়া হয়। যার জিডি নং ১৪৮৫।

এ ঘটনায় ওই সংঘবদ্ধ চক্রটি কৌশলে বিশাল অংকের একটি বাণিজ্য করতে চেয়েছিলো। যা ঘোলা পানিতে তারা মাছ শিকার করার মত ঘটনা। যারা এ ঘটনায় নিয়ে ঘোলা পানিতে মাছ শিকার করতে চেয়েছিলো তাদেরকে আইনের আওতায় এনে শাস্তির দাবী জানিয়েছেন ক্ষতিগ্রস্থ বোট মালিক পরিবার। পাশিপাশি স্থানীয় ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন জসিমসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বিষয়টি দৃষ্টি আকর্ষণ করেছেন পরিবারটি।

আরো সংবাদ