চকরিয়ার অবৈধ বালু মহালে অভিযান : ৪টি ড্রেজার মেশিন জব্দ - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০১৯-১২-০৪ ১৬:২৩:২১

চকরিয়ার অবৈধ বালু মহালে অভিযান : ৪টি ড্রেজার মেশিন জব্দ

চকরিয়া সংবাদদাতা: কক্সবাজার উত্তর বন বিভাগের ফুলছড়ি রেঞ্জ আওতাধীন অবৈধ বালু মহালে অভিযান চালিয়ে আনুমানিক পাঁচ লাখ টাকা দামের ৪টি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। থানা পুলিশের উপস্থিতিতে অভিযানে নেতৃত্ব দেন চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন।
৪ ডিসেম্বর সকাল ১১টায় উপজেলার খুটাখালী ইউনিয়নের মধুশিয়া নামক এলাকার অবৈধ বালু মহালে এ অভিযান পরিচালনা করা হয়। [the_ad id=”36442″]চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন জানান, খুটাখালীতে অনুমোদন বিহীন বালু মহালে অভিযান চালিয়ে ৪টি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। এসময় জড়িতরা আগে থেকে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। এদিকে ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা ছৈয়দ আবু জাকারিয়া বলেন, সরকারি বনবিভুমি থেকে অবৈধভাবে বালু উত্তোলন অব্যাহত রেখেছে খুটাখালীর একটি দস্যু চক্র। সকালে কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তার নির্দেশে অভিযান চালানো হয়েছে। এসময় বালু উত্তোলন কাজে ব্যবহৃত ৪টি ড্রেজার মেশিন জব্দ করা হয়। অভিযানে একটি পানি আটকানোর বাঁধ কেটে দেয়া হয়েছে যাতে বালু উত্তোলন করতে না পারে। [the_ad_placement id=”after-image”]

কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা তৌহিদুল ইসলাম ফুলছড়ি রেঞ্জ আওতাধীন বনভূমিতে অবৈধ বালু উত্তোলনের অভিযানে ৪টি ড্রেজার মেশিন জব্দের বিষয়টি নিশ্চিত করেন। অভিযান চলতে থাকবে এবং জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।
অভিযানকালে আরও উপস্থিত ছিলেন, ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম, ডুলাহাজারা বিট কর্মকর্তা মোহাম্মদ ইলিয়াস, ফুলছড়ি বিট কর্মকর্তা আকরাম হোসেন, নাপিতখালী বিট কর্মকর্তা মোখলেছুর রহমান, রাজঘাট বিট কর্মকর্তা হাসানুজ্জামান, মেধাকচ্ছপিয়া বিট কর্মকর্তা আজমল হোসেন মন্ডল, খুটাখালী বিট কর্মকর্তা রেজাউল করিম, হেডম্যান আবদুস শুক্কুর মেম্বার, স্টাফ ও ভিলেজারগণ।

আরো সংবাদ