চেইন অব কমান্ড মেনে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০১৯-১২-২৬ ০৯:৫৮:২৯

চেইন অব কমান্ড মেনে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর

 স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় দেশের জন্য ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে, বিমান বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকালে যশোরে বিমান বাহিনী একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজে অংশ নিয়ে কমিশনপ্রাপ্ত নবীন কর্মকর্তাদের উদ্দেশে তিনি এ আহ্বান জানান। সংবিধানের প্রতি অনুগত থেকে চেইন অব কমান্ড মেনে চলারও নির্দেশ দেন সরকার প্রধান।
ছয় মাসের কঠোর প্রশিক্ষণ ও ত্যাগের মধ্যে দিয়ে বিমান বাহিনীতে সংযুক্ত হলেন ৭৬তম বাংলাদেশ এয়ার ফোর্স একাডেমি কোর্স ও ডিরেক্ট এন্ট্রি কোর্সের কমিশনপ্রাপ্ত কর্মকর্তারা৷

নবীন কর্মকর্তাদের কমিশনপ্রাপ্তি উপলক্ষে বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) কালে যশোর বিমান বাহিনী একাডেমিতে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নবীন ১০৪ জন কর্মকর্তাকে কমিশনিং ব্যাজ পরিয়ে দেন সরকারপ্রধান।

অনুষ্ঠানে প্রতিরক্ষামন্ত্রী ও প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করে দেশের স্বার্থে সার্বক্ষণিক প্রস্তুত থাকতে হবে এই বাহিনীকে।[the_ad_placement id=”after-image”]

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আজ থেকে আমাদের উপর ন্যস্ত হচ্ছে দেশমাতৃকা মহান স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার পবিত্র দায়িত্ব। এই দায়িত্ব পালনে আপনাদেরকে সব সময় সজাগ ও প্রস্তুত থাকতে হবে। সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে হলেও সার্বভৌমত্ব রক্ষা করার শপথ গ্রহণ করেছেন।

বাহিনীর সব সদস্যকে সংবিধান ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের চেইন অব কমান্ড মেনে দায়িত্ব পালনের নির্দেশ দেন শেখ হাসিনা।

[the_ad id=”36442″]
তিনি আরও বলেন, উন্নত চরিত্র এবং মানসিক শক্তিতে এক বিমান সৈনিককে আদর্শ সৈনিক হিসেবে করতে সহায়ক। আপনার ঊর্ধ্বতন কর্মকর্তাদের আদেশ মেনে চলবেন, চেইন অব কমান্ড মেনে চলবেন। অধস্তনদের সাথে ভালো ব্যবহার করবেন। তাহলেই সুশৃঙ্খল বাহিনী হিসেবে প্রতিষ্ঠা লাভ করবে। সংক্ষিপ্ত পরিসরে এই আয়োজনে প্রধানমন্ত্রী বলেন, ফোর্সেস গোল-২০৩০ বাস্তবায়নের মাধ্যমে বিমান বাহিনী হবে বৈশ্বিক মানের।

আরো সংবাদ