চোরাই কাঠ ভর্তি মিনি ট্রাক আটক - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০১৯-১২-০২ ২০:২৪:৪৭

চোরাই কাঠ ভর্তি মিনি ট্রাক আটক

শাহজাহান চৌধুরী শাহীন: কক্সবাজার উত্তর বন বিভাগীয় কর্মকর্তা মো. তৌহিদুল ইসলামের নির্দেশে কক্সবাজার সদর রেঞ্জ কর্মকর্তা ও বিশেষ টহল দলের ওসি এমদাদুল হকের নেতৃত্বে স্পেশাল টিম অভিযান চালিয়ে বিপুল পরিমাণ চোরসই কাঠ ভর্তি একটি মিনি ট্রাক (ডাম্পার) আটক করেছে। ২ ডিসেম্বর বিকালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া মৌলভীর কুম নামক স্থানে এ অভিযান চালানো হয়।[the_ad id=”36489″]

আটক চোরাই কাঠ ভর্তি মিনি ট্রাকটি বনবিভাগ কার্যালয় হেফাজতে আনা হয়েছে। আটক কাঠের মূল্য কয়েক লাখ টাকা বলে বন বিভাগ সূত্র জানান।
কক্সবাজার সদর রেঞ্জ কর্মকর্তা ও বিশেষ টহল দলের ওসি এমদাদুল হক জানান, ২ ডিসেম্বর বিকালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক পথে অবৈধ কাঠ পাচার করার গোপন সংবাদের ভিত্তিতে মহাসড়কের চকরিয়া মৌলভীর কুম এলাকায় অভিযান চালানো হয়।

এসময় আটক করা হয় চোরাই কাঠ ভর্তি একটি মিনি ট্রাক (ডাম্পার)। যার আনুমানিক মুল্য কয়ক লাখ টাকা। এব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলার প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

তিনি আরো জানান, সংঘবদ্ধ একটি কাঠ চোরাকারবারী সিন্ডিকেট বন বিভাগের লোকজনের চোঁখকে ফাঁকি দিয়ে চোরাই পথে কাঠ পাচার অব্যাহত রাখে। বন বিভাগ ইতোমধ্যে অভিযান পরিচালনা করে বেশ কয়েকটি চোরাই কাঠ ভর্তি ট্রাক জব্দ ও চোরা কাঠ আটক করেছে। এ সংক্রান্তে বেশ কয়েকটি সিওআর মামলা দায়ের করা হয়েছে।[the_ad_placement id=”content”]

কক্সবাজার উত্তর বন বিভাগীয় বন কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম জানান, বনজ দ্রব্য চোরাচালানী চক্রের বিরুদ্ধে বনবিভাগের অভিযান অব্যাহত রয়েছে।গাছ চোরাচালানে জড়িতদের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে।

আরো সংবাদ