জাতীয় পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন জালিয়াত চক্রের ৫ সদস্য আটক - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৯-২৩ ১৭:৪৮:৫৫

জাতীয় পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন জালিয়াত চক্রের ৫ সদস্য আটক

জসিম সিদ্দিকী, কক্সবাজার : কক্সবাজারে জাতীয় পরিচয়পত্র এবং জন্ম নিবন্ধন জালিয়াত চক্রের ৫ সদস্যকে আটক করেছে ডিবি পুলিশ। সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে কক্সবাজার জেলা গোয়েন্দা শাখার (ডিবি পুলিশ) এই আটক অভিযান চালায়। এসময় জালিয়াতির বিভিন্ন ইলেকট্রনিক্স সরাঞ্জাম জব্দ করা হয়েছে।

ডিবি পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে শহরের লালদিঘীর পাড়স্থ জিয়া কমপ্লেক্স নিচে এস. ইন্টারন্যাশনাল ট্যুর এন্ড ট্রাভেল্স নামের দোকানে মোটা অংকের নগদ টাকায় ভূঁয়া জাতীয় পরিচয়পত্র এবং জন্ম নিবন্ধন বানিয়ে রোহিঙ্গাসহ বিভিন্ন জনকে সরবরাহ দিয়ে আসছিল। এই সংবাদের ভিত্তিত্ত্বে সোমবার বিকেলে কক্সবাজার জেলা গোয়েন্দা শাখার(ডিবি পুলিশ) ইন্সপেক্টর মানস বড়–য়ার নেতৃত্বে অভিযান চলে। অভিযানে বিপুল পরিমান ভূঁয়া জাতীয় পরিচয়পত্র ও জন্মনিবন্ধনসহ তৈরির সরাঞ্জাম উদ্ধার করা হয়। পাশাপাশি দোকানের মালিক শফিকুল ইসলামসহ পাঁচ জনকে আটক করা হয়।

আটককৃতরা হল, শহরের তারাবনিয়ারছড়ার উকিলপাড়ার এটি ভবন এর আবদুর রহিমের পুত্র মোহাম্মদ রাশেদ(২১), চকরিয়ার খুটাখালীর মেধাকচ্ছপিয়ার হারুন অর রশিদ এর পুত্র মোহাম্মদ ওসমান(৩৫), পাহাড়তলীর মৃত মোঃ ইলিয়াছ এর পুত্র দোকান মালিক শফিকুল ইসলাম(৪৮), পাহাড়তলীস্থ রহমানিয়া মাদ্রাসা এলাকার সৈয়দ করিমের পুত্র মোহাম্মদ ফরহাদ(২১) ও এসএম পাড়ার শামশুল হুদার পুত্র তানিস হোসেন(২০)।
এসময় জব্দকরা হয় একটি ডেল নামীয় সিপিইউ কোর আই থ্রি, একটি ডেল নামীয় সিপিও কোর আই-৫, একটি ডিলাক্স নামিও সিপিইউ, একটি স্যামসাং ১৫ ইঞ্চি মনিটর, একটি ক্যানন স্ক্যানার ও একটি প্রিন্টার।

কক্সবাজার ডিবি পুলিশের ইন্সপেক্টর মানস বড়–য়া বলেন, সম্প্রতি সময়ে কক্সবাজার শহরসহ বিভিন্ন এলাকার বেশ কয়েকটি জালিয়াত চক্র মোটা অংকের অর্থের বিনিময়ে জাতীয় রোহিঙ্গাদের পরিচয়পত্র, জন্মনিবন্ধনসহ নানা কাগজপত্র বানিয়ে দিয়েছে। যা দেশ ও দশের জন্য খুবই ক্ষতিকর। এই জন্মনিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র তৈরির চক্রের বিরুদ্ধে গোপন সংবাদের ভিত্তিত্বে অভিযান চালিয়ে এই চক্রের পাঁচ সদস্যকে আটক করা হয়। পাশাপাশি জব্দ করা হয় নানা সরাঞ্জাম।

আরো সংবাদ