জামিন পেলেন নওয়াজ - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০১৯-১০-২৬ ১৯:৪১:১৭

জামিন পেলেন নওয়াজ

দুর্নীতির অভিযোগে দণ্ডপ্রাপ্ত পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে জামিন দিয়েছে ইসলামাবাদ হাইকোর্ট। অসুস্থ নওয়াজের চিকিৎসার বিষয়টি বিবেচনায় নিয়ে শনিবার এ জামিন মঞ্জুর করা হয়। এর আগে শুক্রবার দুর্নীতির আরেকটি মামলায় লাহোর হাইকোর্ট থেকে জামিন পেয়েছিলেন নওয়াজ।

নওয়াজের ভাই ও পাকিস্তান মুসলিম লীগ (এন) এর সভাপতি শেহবাজ শরীফ শুক্রবার জামিন আবেদন করেছিলেন। এর পরিপ্রেক্ষিতে আদালত শনিবারই জামিন শুনানির দিন ধার্য্য করে।[the_ad_placement id=”after-image”]

দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটে ব্যুরো (এনএবি) ‘জামিন মঞ্জুরে কোনো আপত্তি নেই’ জানানোর পর আদালতের পক্ষ থেকে এ আবেদন মঞ্জুর করা হয়। জামিনের  জন্য নওয়াজকে ২০ লাখ রুপির দুটি বন্ড জামানত হিসেবে দিতে হবে।

গত বছরের ডিসেম্বরে আল আজিজিয়া স্টিল মিলস দুর্নীতি কাণ্ডে দোষী সাব্যস্ত হয়েছিলেন নওয়াজ। এই মামলায় তার সাত বছরের কারাদণ্ড হয়।

নওয়াজের আইনজীবী জানিয়েছেন, প্রাক্তন প্রধানমন্ত্রীর স্বাস্থ্যের বিষয়টি দীর্ঘদিন ধরেই গুরুত্বের সঙ্গে বিবেচনায় নেওয়া হচ্ছে না। নওয়াজকে অযথাই কারাগার থেকে দুর্নীতি দমন কমিশনে নিয়ে যাওয়া হয়। অথচ কারাগারেই তাকে জিজ্ঞাসাবাদ করা যেত।

আরো সংবাদ