জেলা প্রশাসনের উদ্যোগে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ৯ মে ২০২৪ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০১৯-০৯-২৯ ১১:২৩:৫৩

জেলা প্রশাসনের উদ্যোগে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক: “‘তথ্য সবার অধিকার: থাকবে না কেউ পেছনে আর’ এ প্রতিপাদ্যে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে র‌্যালী ও আলোচনা সভা। রবিবার জেলা প্রশাসকের কার‌্যালয়ের শহিদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: কামাল হোসেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো: কামাল হোসেন জনগণের ক্ষমতায়নের লক্ষ্যে প্রণীত ‘তথ্য অধিকার আইনের বিভিন্ন দিক সম্পর্কে তুলে ধরেন। তিনি বলেন, আধুনিক প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জনগণকে তথ্য অধিকার সম্পর্কে সচেতন করতে এবং তথ্য সেবা নিশ্চিত করতে সরকার কাজ করছে। এতে সকলের সহযোগীতার আহবান জানান জেলা প্রশাসক।

অতিরিক্ত জেলা প্রশাসক মো: মাসুদুর রহমান মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্থানীয় সরকার বিভাগের পরিচালক শ্রাবন্তী রায়,কক্সবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালক আবু মোরশেদ চৌধুরী,জেলা তথ্য অফিসার ইমদাদুল ইসলাম মিনা বক্তব্য রাখেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: আমিন আল পারভেজ, সহকারি কমিশনার ‍ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাখন সূত্রধর এবং সাদিয়া ইসলাম,জেলা সদর হাসপাতালের আরএমও ডাঃ শাহীন আবদুর রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আহসানুল হক,ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স,সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,জনপ্রতিনিধিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এরআগে সকালে দিবসটি উপলক্ষে র‌্যালী বের করা হয়।

 

 

আরো সংবাদ