টেকনাফে ৫টি স্বর্ণের বারসহ রোহিঙ্গা পাচারকারী আটক - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০৭-০৯ ১৪:৩৪:৩৮

টেকনাফে ৫টি স্বর্ণের বারসহ রোহিঙ্গা পাচারকারী আটক

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইক্যং বিজিবির চেকপোষ্টে একটি বাস তল্লাশী করে ৭১ ভরি ওজনের ৫ টি অবৈধ স্বর্ণের বারসহ মো. শফি উল্লাহ নামে এক রোহিঙ্গা পাচারকারীকে আটক করেছে বিজিবি। আটক স্বর্ণ পাচারকারী উখিয়া উপজেলার বালুখালীর ৯ নম্বর ক্যাম্পের সি ব্লকের বাসিন্দা মো. রশিদ আহমদের ছেলে। ৯ জুলাই রাত ৮টার দিকে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্যটি নিশ্চিত করেন।

ওই প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানাগেছে, ৮ জুলাই সন্ধ্যা ৬ টার দিকে টেকনাফ হতে কক্সবাজারগামী একটি বাস হোয়াইক্যং বিজিবি চেকপোষ্টের সামনে আসলে তল্লাশীর জন্য থামানো হয়। তল্লাশীর এক পর্যায়ে একজন যাত্রীর আচরণ সন্দেহ হওয়ায় বিজিবির সদস্যরা তাকে তল্লাশী করে। এসময় বিজিবি’র সদস্যরা তার পরিহিত পাঞ্জাবির ভিতরের পকেট থেকে ৫টি স্বর্নের বার উদ্ধার করে। উল্লেখিত স্বর্ণের কোনো বৈধ কাগজপত্র না থাকায় এবং সরকারি শুল্ক ফাঁকি দিয়ে স্বর্ণ চোরাচালানের দায়ে তাকে আটক করা হয়।

আটককৃত পাঁচটি স্বর্ণের বারের ওজন ৭১ ভরি (৮২৯.৫৬ গ্রাম) যার আনুমানিক বাজার মূল্য ৪৩ লক্ষ টাকা। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করার জন্য আসামীকে টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে। এছাড়া স্বর্ণের বার কক্সবাজার জেলা প্রশাসকের ট্রেজারী শাখায় জমা করা হয়েছে বলে ফয়সল হাসান খান নিশ্চিত করেন।

আরো সংবাদ