ঢাকায় সাংবাদিক ও জনসংযোগ কর্মকর্তাদের মিলন মেলা - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৯-২৬ ২১:৩৩:৩৬

ঢাকায় সাংবাদিক ও জনসংযোগ কর্মকর্তাদের মিলন মেলা

অনলাইন প্লাটফর্ম ফেসবুকভিত্তিক মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ গ্রুপ ‘ইভেন্ট আপডেট’-এর আয়োজনে ইতিহাস সৃষ্টিকারী বাংলাদেশের সর্ববৃহৎ সাংবাদিক ও জনসংযোগ কর্মকর্তা মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে শুক্রবার।

রাজধানীর খামারবাড়ীতে কৃষিবিদ ইন্সটিটিউশনে ‘ইভেন্ট আপডেট’ গ্রুপের অ্যাডমিন সালেহ মোহাম্মদ রশিদ অলকের আয়োজনে ৬ ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত এ মিলন মেলায় ১৭২ জন সাংবাদিক, জনসংযোগ কর্মকর্তা ও মিডিয়া প্রফেশনাল অংশগ্রহণ করেন।

প্রথম সেশনে বিকাল ৪.৩০ থেকে সন্ধ্যা ৬ পর্যন্ত রেজিস্ট্রেশন, নেটওয়ার্কিং, কফি পান ও নিজেদের মাঝে পরিচয়পর্ব অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় সেশনে সন্ধ্যা ৬ টা থেকে ৭.৪৫ পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান মাতিয়ে রাখেন সাংবাদিক ও জনসংযোগ কর্মকর্তারা নিজেরাই। একুশে টিভির মিনালা দিবা, যুগান্তরের আর কে জান, ডেইলি বাংলাদেশের সোহেল রহমান এবং মাই টিভির নাহিদ কামালের সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে ছিল গান, কবিতা, অভিনয়, কৌতুকসহ হাসির অঢেল খোরাক।

৩০ মিনিট কফি পানের বিরতি শেষে ৮.১৫ মিনিটে শুরু হয় তৃতীয় সেশন। চলে রাত ৯.৪৫ পর্যন্ত। এই সেশনে টেলিভিশন, রেডিও, অনলাইন নিউজ পোর্টাল, জনসংযোগ, মিডিয়া পার্সোনাল, ব্র্যান্ড প্রফেশনালসহ বিভিন্ন সেক্টর থেকে ২৪ জন তাদের সংক্ষিপ্ত বক্তব্য, নিজ সেক্টর নিয়ে কথা, এমন আয়োজনের প্রয়োজনীয়তা, ভবিষ্যৎ নিয়ে দিকনির্দেশনামূলক উপদেশ ও বক্তব্য প্রদান করেন।

সংগঠনটির প্রধান উদ্যোক্তা ও পলিটিক্সনিউজ২৪.কমের প্রকাশক সালেহ মোহাম্মদ রশিদ অলোক নিজ বক্তব্যে বলেন, ইভেন্ট আপডেট গ্রুপের সবাই আমরা একটি পরিবার, দেশ গঠনে এক সঙ্গে সবাই লড়বো। তবে নিশ্চয়ই অপসাংবাদিকতা আমাদের কাজ নয়। আমরা একটি স্বপ্ন নিয়ে একত্রিত হয়েছি, এই ভাবনা থেকেই এ দেশ ও দেশের মানুষকে নিয়ে সুন্দর কিছু করতে চাই। আমরা কেউ রাজনীতি করতে আসিনি, আমরা কেউ নেতা হতে আসিনি।

তিনি আরও বলেন, এই প্রথম সাংবাদিক ও জনসংযোগ কর্মকর্তাদের নিয়ে এতবড় একটি মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। অনলাইন প্লাটফর্ম থেকে এতবড় সাংবাদিক ও জনসংযোগ কর্মকর্তা মিলনমেলা আগে কখনোই হয়নি। এই আয়োজনের মাধ্যমে আমাদের ভাতৃত্বের বন্ধন আরও দৃঢ় হবে। আগামীতেও আমরা নিয়মিত এমন আয়োজন করবো। আগামীতে এই সংগঠনটির পরিধি আরও ব্যাপকতা লাভ করবে।

বক্তব্য সেশন শেষে রাত ৯.৪৫ মিনিটে কুপন ড্রয়ের মাধ্যমে তিনজন ভাগ্যবান বিজয়ীর হাতে কিংস্টন হাসপাতালের সৌজন্যে পুরষ্কার দেয়া হয়। এসময় আগামীতেও এমন আয়োজন হবে এই দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন সবাই। সবার মতামতের ভিত্তিতে পরবর্তী মিলনমেলার সম্ভাব্য তারিখ ২০২০ সালের ১০ জানুয়ারি ঠিক করা হয়। অতঃপর ডিনারে অংশগ্রহণ করে রাত ১০.৩০ এ সবাই নিজেদের মাঝে শুভেচ্ছা বিনিময় করে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

সাংবাদিক ও জনসংযোগ কর্মকর্তা মিলনমেলায় স্পন্সর হিসেবে ছিল বিজ্ঞাপনী সংস্থা ব্র্যান্ড বুষ্ট, পিআর এজেন্সি টাইমস পিআর এবং অনলাইন গণমাধ্যম পলিটিক্সনিউজ২৪, ভেন্যু পার্টনার কৃষিবিদ ইন্সটিটিউশন, প্রিন্ট পার্টনার প্রিন্ট ভ্যালি, ফটোগ্রাফি পার্টনার বিডি ইভেন্ট এবং কফি পার্টনার নেস্ক্যাফে।

মিলনমেলা আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিলেন সাদ্দিফ অভি, আজাদ কালাম, রাহাত হোসেন, সাহাবউদ্দিন ইসলাম জনি, জাফর আহমেদ, নাসির উদ্দিন, আর কে জান, শাহ মোঃ সাইফুল ইসলাম, মাহবুব মোর্শেদ, নূরে আলম জীবন, আব্দুল হামিদ, খলিলুর রহমান স্টালিন এবং শাফি বিল্লাহ।

আরো সংবাদ